Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন প্রধান বিচারপতিকে স্বাগত জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নতুন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে স্বাগত জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। গতকাল শনিবার সুপ্রিম কোর্ট শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি। এসময় নতুন প্রধান বিচারপতিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে স্বাগত জানানো হয়।
সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, দীর্ঘদিন ধরে প্রধান বিচারপতির পদ খালি ছিল। দেশের ইতিহাসে কখনও এধরনের ঘটনা ঘটেনি। প্রধান বিচারপতির পদ খালি থাকার কারণে আইনজীবী, বিচারপ্রার্থীসহ দেশের সর্বস্তরের মানুষের মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছিল। প্রধান বিচারপতি নিয়োগের পর সবার মধ্যে স্বস্তি এসেছে। এসময় নতুন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে আইনজীবীদের পক্ষ থেকে স্বাগত জানানো হয়। প্রধান বিচারপতি নিয়োগে সিনিয়রটি লংঘনের প্রসঙ্গ তুলে জয়নুল আবেদীন বলেন, অবশ্যই আমরা বলবো এখানে সুপারসেশন (সিনিয়রটি লংঘন) হয়েছে। আইনজীবী সমাজ, দেশের মানুষ এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আইনের শাসনে বিশ্বাস করে। দলমত নির্বিশেষে সব কিছুর উর্ধ্বে তারা থাকতে চায় এবং সব সময় এই বারকে দলনিরপেক্ষভাবে পরিচালনা করবো। তিনি বলেন, আইনজীবী সমিতি বিচারপতি নিয়োগে সিনিয়রিটি লংঘনের পক্ষে নয়। তারপরেও যেহেতু পরিবর্তিত পরিস্থিতে এই নিয়োগটি হয়েছে, তাই আমরা মনে করি বাংলাদেশের প্রধান বিচারপতির শূন্যপদ পূরণ হয়েছে। আগামীকাল (আজ) সাড়ে ১০টার সময় প্রধান বিচারপতিকে অভিনন্দন জানানো হবে। সেখানে আমরা অংশ নিব। আমরা সকল আইনজীবীদের নিয়ে উপস্থিত থাকবো। সংবাদ সম্মেলনে সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ সভাপতি অজি উল্লাহ, সহ সম্পাদক উম্মে কুলসুম রেখাসহ সমিতির আওয়ামী ও বিএনপিপন্থী সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে বিকাল পাচঁটায় আইনজীবী সমিতির এক জরুরী সভায় ডেকে এ সকল সিদ্ধান্ত নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ