Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

কাল জাতীয় স্মৃতিসৌধে যাবেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৪৮ পিএম

মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আগামীকাল সোমবার সাভার জাতীয় স্মৃতিসৌধে যাবেন বাংলাদেশে সফররত সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসেত।
সাভার জাতীয় স্মৃতিসৌধের গণর্পূত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, সোমবার সকাল ১০ টা ৪৫ মিনিটে ঢাকা থেকে সড়ক পথে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছবেন। ইতিমধ্যে তার আগমন উপলক্ষে স্মৃতিসৌধে ধোওয়া-মোছা ও রং তুলির কাজ শেষ হয়েছে।
এ উপলক্ষে গত ২৮ জানুয়ারি থেকে স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশ বন্ধ রাখা হয়েছে বলেও জানান মিজানুর রহমান।
স্মৃতিসৌধে পৌঁছে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এ সময় আঁলা বেরসেতকে তিন বাহিনীর গার্ড অব অনার দেওয়া হবে।
শ্রদ্ধা নিবেদন শেষে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট পরিদর্শন বইতে স্বাক্ষর করবেন। পরে তিনি স্মৃতিসৌধে একটি নাগেশ্বর চাপা গাছের চারা রোপণ করবেন।
এদিকে প্রেসিডেন্টর আগমন ঘিরে জাতীয় স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আশুলিয়া থানার ওসি আব্দুল আউয়াল। তিনি জানান, তার আগমন উপলক্ষে স্মৃতিসৌধের ভিতরে সেনাবাহিনী ও র‌্যাব সদস্যরা ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি চালিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট
আরও পড়ুন