Inqilab Logo

ঢাকা, বুধবার , ২৯ জানুয়ারী ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ০৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ঢাকায় সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৫৫ পিএম

চার দিনের সফরে আজ রোববার দুপুরে বাংলাদেশে এসেছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসেত। সুইস প্রেসিডেন্ট হিসেবে এই প্রথম ঢাকায় আসলেন তিনি।
আজ রোববার দুপুরে সোয়া ১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আঁলা বেরসেত। সেখানে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিমানবন্দরে লাল গালিচা অভ্যর্থনাও দেওয়া হয় সুইস প্রেসিডেন্টকে।
ঢাকার সুইস দূতাবাস জানিয়েছে, গুরুত্বপূর্ণ এ সফরে দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুর পাশাপাশি রোহিঙ্গা সংকটের বিষয়টি প্রাধান্য পাবে। সফরকালে সুইস প্রেসিডেন্ট কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন।
দূতাবাস আরও জানিয়েছে, এ সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করবেন সুইস প্রেসিডেন্ট। এসব বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।
এ ছাড়া অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন তিনি। সুশীল সমাজ ও ব্যবসায়ীদের সঙ্গেও বৈঠক করবেন আঁলা বেরসেত।
সুইস প্রেসিডেন্ট ঢাকা আর্ট সামিট পরিদর্শন করবেন বলেও দূতাবাস থেকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ