Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দীপিকা পাডুকোন ‘জহরব্রত’ সমর্থন করেন না

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

‘পদ্মাবত’ চলচ্চিত্রটির মুক্তির আগে থেকেই মুম্বাইয়ের চলচ্চিত্র জগতের সবাই নির্মাতা, কুশলী আর শিল্পীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে এসেছে। চলচ্চিত্রটির সাফল্যের সঙ্গে সঙ্গে এটি নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছিল তাতে অনেকটাই ভাটা পড়ে গেছে। তবে চলচ্চিত্রটির একটি বিষয় নিয়ে এখনও আলোচনা চলছে তার তা হল ফিল্মটির শেষের ‘জহরব্রত’। অভিজাত হিন্দু পরিবারের নারীদের আত্মসম্মান রক্ষার্থে আত্মহত্যা করার প্রথাই হল জহর প্রথা।
‘পদ্মাবত’ চলচ্চিত্রের তিন তারকা- দীপিকা পাডুকোন, রণবীর সিং আর শাহিদ কাপুর চলচ্চিত্রটির সাফল্য প্রাণ ভরে উপভোগ করছেন। তবে আগে যেমন পরিচালক সঞ্জয় লিলা ভানসালি জহরের ব্যাপারে প্রশ্নের মোকাবেলা করেছেন এখন দীপিকাকে তা করতে হচ্ছে।
জহর দৃশ্যের ব্যাপারে প্রশ্নের মুখে পড়লে স¤প্রতি অভিনেত্রীটি জানান, তিনি বা চলচ্চিত্রটির সঙ্গে সংশ্লিষ্ট কেউই এই প্রথা সমর্থন করে না। তিনি আরও বলেন, সময়ের প্রেক্ষাপট বিবেচনা করলে প্রথাটি কাহিনীর সঙ্গে যথাযথ ছিল। আর এতেই তার চরিত্রটি তার প্রিয় মানুষের সঙ্গে মিলিত হতে পেরেছে।
তিনি বলে বিষয়টি সমালোচিত হলেও সেই দৃশ্যটির জন্য তিনি এবং নির্মাতারা ব্যাপক প্রশংসা পেয়েছেন। অনেকে দাঁড়িয়েও তালি দিয়েছে সেই দৃশ্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ