Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

‘দ্য প্যাশন অফ ক্রাইস্ট’ সিকুয়েলে ফিরছেন জিম ক্যাভিজেল

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অভিনেতা জিম ক্যাভিজেল যিশু খৃষ্টের ভূমিকায় ফিরছেন।
এর আগে ক্যাভিজেল বাইবেলের বর্ণনাভিত্তিক হিস্টোরিকাল ড্রামা ‘দ্য প্যাশন অফ ক্রাইস্ট’ চলচ্চিত্রে যিশুর ভূমিকায় অভিনয় করেছিলেন। মেল গিবসন পরিচালিত ব্যাপকভাবে সমালোচিত হয়েছিল। বিশেষ করে যিশুকে ক্রুশে হত্যা করার জন্য ইহুদীদের দায়ী করার কারণে গিবসন বেশ বিরোধের মুখোমুখি হন। তবে সেই থেকে চলচ্চিত্রটির সিকুয়েলের জন্যও দর্শকরা প্রতীক্ষায় ছিল। ১৪ বছর আগে ক্যাভিজেল সাঁইত্রিশ বছর বয়সী ভূমিকাটিতে অভিনয় করেছিলেন। বর্তমানে তার বয়স ৪৯।
সূত্র জানিয়েছে গিবসন এরই মধ্যে অভিনেতাটির সঙ্গে যোগাযোগ করেছেন। গিবসন সিকুয়েলটি পরিচালনা ও প্রযোজনা করবেন। ২০ মাস আগে চলচ্চিত্রটির নির্মাণের আভাস পাওয়া গেলেও বিষয়টি নিশ্চিত হয়েছে কয়েকদিন আগে।
প্রথম পর্বের শুটিং হয়েছিল ইতালিতে। ৩০ মিলিয়ন ডলার বাজেটে আরামাইক, হিব্রু এবং ল্যাটিন ভাষায় সেটি নির্মিত হয়। এটি থেকে আয় হয় ৬১২ মিলিয়ন ডলার।
ঈষৎ ইহুদীবিদ্বেষ এবং ভীষণ সহিংসতার জন্য চলচ্চিত্রটির আর রেটিং পায়।
গিবসনের অস্কারজয়ী চলচ্চিত্র ‘ব্রেভহার্ট’-এর চিত্রনাট্যকার রেন্ডাল ওয়ালেস ‘দ্য প্যাশন অফ ক্রাইস্ট : রেজারেকশন’ পর্বটির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন