Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

বিশৃঙ্খলা করতে খালেদা জিয়া সড়ক পথে গেছেন -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৪২ পিএম

বিশৃঙ্খলা তৈরি করতে খালেদা জিয়া সড়ক পথে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মাজার জিয়ারতের জন্য তো তার (খালেদা জিয়া) এ মহাসড়ক দিয়ে যাওয়া দরকার ছিল না। তিনি বিমানে যেতে পারতেন। যেহেতু তার কোনো পলিটিকাল এজেন্ডা নেই। তার এজেন্ডা হচ্ছে হজরত শাহজালাল, শাহপরানের মাজার জিয়ারত করা। তাহলে কেন তিনি সড়ক পথে গেলেন? মাজার জিয়ারত তার লক্ষ্য নয়। তার লক্ষ্য হচ্ছে ৮ তারিখে মামলার রায়কে কেন্দ্র করে রাস্তায় শোডাউন করতে চান, তার লোক আছে সেটা দেখাতে চান। আদালতের ওপর চাপ সৃষ্টি করতে চান। সেইসঙ্গে সরকারের ওপর পলিটিকাল প্রেসার সৃষ্টি করতে চান। মাজার জিয়ারতের সঙ্গে এর কোনো সম্পর্কই নেই।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে সেতু ভবনে এক অনুষ্ঠান শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

খালেদা জিয়া রাস্তায় শোডাউন করতে যাচ্ছেন দাবি করে কাদের বলেন, রাস্তা দখল করলে পুলিশ বাধা দেবেই। মাইলের পর মাইল রাস্তায় যানজট হয়ে যাচ্ছে। ঢাকা-সিলেট মহাসড়ক অত্যন্ত ব্যস্ত সড়ক। মাজার জিয়ারত যদি লক্ষ্য থাকে তাহলে কেন রাস্তা দখল করবেন? মাইলের পর মাইল কেন যানজট সৃষ্টি করে মানুষকে ভোগান্তির মুখে ঠেলে দেয়া, এটা তো রাজনীতির ভাষা না। এটা তো হতে পারে না। একজন রেসপন্সিবল লিডার এরকম করতে পারেন না।

মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) একাধিকবার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তার কাছে দায়িত্বশীল আচরণ আসা করে দেশের মানুষ। এ ধরনের শোডাউন করা দায়িত্বশীল পরিচয় না।

 

আধ ঘন্টার মধ্যে দলে স্থানীয় ৪০ শীর্ষ নেতার সাথে বৈঠকে বসছেন খালেদা জিয়া

শাহপরান রহ. মাজার জেয়ারত শেষ করে আধ ঘন্টার মধ্যে সিলেট জেলা ্ও মহানগর বিএনপির শীর্ষ ৪০ নেতাকর্মীর সাথে একমাত্র বৈঠকে বসবেন সাবেক প্রধানমন্ত্রী ্ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। শাহজালাল রহ. মাজার জেয়ারত পরে এখন শাহপরান র. মাজার জেয়ারত শেষ করার পথে তিনি। এরপরই সরাসরি চলে আসবেন নগরীর সার্কিট হাউজে। সেকারনে বৈঠকে অংশ নেয়ার প্রস্তুতি নিয়ে নেতাকর্মীরা অপেক্ষমান বেগম জিয়ার জন্য। সিলেট সফলকালে এই একটি মাত্র বৈঠকে মিলিত হবেন তিনি। সেখানে বৈঠককালে স্থানীয় শীর্ষ নেতাদের দিক নির্দেশনামুলক বক্তব্য তুলে ধরবেন তিনি। তারপরর্ ওয়ানা হবে ঢাকা অভিমুখে। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১৩ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ