Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দর্শক প্রশংসায় অনুষ্ঠিত হলো ‘জাপানীজ ফিল্ম ফেস্টিভ্যিাল ২০১৮’

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিনোদন রিপোর্ট : সমকালীন ৮টি জাপানীজ চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আয়োজন করা হয়েছিল ‘জাপানীয়জ ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৮’। গত ২৬, ২৭ জানুয়ারী এবং ২, ৩ ফেব্রæয়ারী ৪ দিনব্যাপী এ উৎসব সকলের জন্য উন্মুক্ত ছিল। এবারের আয়োজনে জাপানের জীবন ও সংস্কৃতিতে প্রেম, তারুণ্য, বন্ধুত্ব এবং পারিবারিক ন্ধনকে উপজীব্য করে নির্মিত চলচ্চিত্রকে প্রধান্য দেয়া হয়েছিল এবং সকল চলচ্চিত্র-ই দর্শক নন্দিত হয়েছে।
এ চলচ্চিত্র উৎসব উপভোগ করে উচ্চসিত অনেক দর্শকদের একজন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানীজ ভাষা শিক্ষা বিভাগের ছাত্র তারেক রহমান তার অনুভূতি ব্যক্ত করে বলেন, এ আয়োজন আমাদের জন্য শুধু নিরেট বিনোদনই ছিল না, বরং জাপান ও জাপানের জীবনযাত্রাকে বোঝার এক দারুন সুযোগ।
উল্লেখ্য, জাপান ও বাংলাদেশের মাঝে সাংস্কৃতিক বিনিময় এবং দু’দেশের বন্ধুত্বের মেলবন্ধন আরো জোরদার করার লক্ষে বাংলাদেশস্থ জাপান দূতাবাস এবং জাপান ফাউন্ডেশন প্রতিবছর চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দর্শক

৯ ফেব্রুয়ারি, ২০২০
১৮ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ