Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস ক্যাম্পে ৩৫ ফুটবলার

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগামী ১৮ আগস্ট ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাং শহরে বসছে এশিয়ান গেমসের ১৮তম আসর। এশিয়ার ৪৫টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বৃহৎ এই ক্রীড়াযজ্ঞ। এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ ১৪টি ডিসিপ্লিনে অংশ নেবে। যার অন্যতম হচ্ছে পুরুষ ফুটবল। পুরুষ ফুটবলে দীর্ঘ দিন জাতীয় দলের কোন অ্যাসাইনমেন্ট না থাকায় এশিয়ান গেমসকে ঘিরে বেশ তৎপর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ আসরে ভালো করতে একটি শক্তিশালী জাতীয় দল গঠনই তাদের লক্ষ্য। তাই বেশ আগে-ভাগে প্রস্তুতি শুরু করতে চায় বাফুফে। লক্ষ্যপূরণে তারা ১৩ ফেব্রæয়ারি থেকে শুরু করতে যাচ্ছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। প্রাথমিকভাবে নির্বাচিত ৩৫জন ফুটবলার নিয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হবে এই ক্যাম্প। বিশ্বস্ত সূত্র জানায়, গত মৌসুমে ঘরোয়া লিগ ও টুর্নামেন্টে যারা ভালো পারফরম্যান্স করেছেন তাদেরই ক্যাম্পে রাখছেন জাতীয় দলের কোচ অ্যান্ড্র– ওর্ড। ৩৫ জনের মধ্যে ২৬ ফুটবলার ১৩ ফেব্রæয়ারির ক্যাম্পে যোগ দেবেন। বাকি নয় জন ২১ ফেব্রæয়ারি দলের সঙ্গে যোগ হবেন। জাতীয় দলের প্রাথমিক তালিকায় লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর কোনো খেলোয়াড়কে রাখা হয়নি। এএফসি কাপের জন্যই মূলত তাদের রাখেনি বলে সূত্রটি জানায়। এই তালিকায় সর্বাধিক খেলোয়াড় রয়েছেন চট্টগ্রাম আবাহনীর। দলটির ৯ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে।
জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড : মাহফুজ হাসান প্রীতম, মো: জাহিদ, পাশবন মোল্লা, মামুনুল ইসলাম মামুন, ফয়সাল মাহমুদ, তকলিস আহমেদ, বিপলু আহমেদ, মনজুর রহমান মানিক, সাদ্দাম হোসেন অ্যানি, মিতুল হাসান, ইয়াসিন খান, জাবেদ খান, আলী হোসেন, ফজলে রাব্বি, উত্তম কুমার বণিক, বিশ্বনাথ ঘোষ, আনিসুর রহমান জিকু, তপু বর্মণ, জামাল ভ‚ঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জুয়েল রানা, মতিন মিয়া, মো: ইব্রাহিম, মো: স্বাধীন, রহমত মিয়া, রহিম উদ্দিন, আবু সুফিয়ান সুফিল, নুরুল নাইয়ুম ফয়সাল, আশরাফুল ইসলাম রানা, জাহিদ হোসেন, সুশান্ত ত্রিপুরা, মাসুক মিয়া জনি, আব্দুল্লাহ, জাফর ইকবাল এবং তৌহিদুল আলম সবুজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ