Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ করে ইস্টার সানডে উৎসব উদযাপন করেছে মেক্সিকানরা। মেক্সিকো সিটির পার্শ্ববর্তী লা মেরসেদ শহরে গত শনিবার রাতে কাগজের ম- দিয়ে তৈরি ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ানোর সময় চারপাশে কয়েকশ মানুষ হাততালি দিয়ে ডেথ বলে চিৎকার করে। কুশপুত্তলিকাটির গায়ে নীল রংয়ের ব্লেজার, লাল টাই ও ট্রাম্পের ট্রেডমার্ক ব্লন্ড চুল ছিল। শুধু লা মেরসেদ শহরে নয় বরং পুয়েব্লা থেকে শিল্পনগরী মন্টেরেইসহ পুরো মেক্সিকো জুড়ে ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে মনোনয়ন প্রত্যাশী ট্রাম্প নির্বাচনী প্রচারণাগুলোতে অভিবাসন বিরোধী বক্তব্য এবং যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে সীমানা প্রাচীর নির্মাণের কথা বলে ব্যাপকভাবে সমালোচিত হয়েছেন।
বিশ্বাসঘাতক জুডাস ইস্কারিয়টের কুশপুত্তলিকা দাহ করে খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন ইস্টার উৎসব শুরু করে। প্রায় সময়ই জুডাস ইস্কারিয়টের পরিবর্তে বিতর্কিত রাজনৈতিক নেতাদের কুশপুত্তলিকাও দাহ করতে দেখা যায়। মেক্সিকোর প্রেসিডেন্ট এনকির পেনা নিয়েতো বলেন, সীমান্ত প্রাচীর নির্মাণের কোনও খরচ তার দেশ দেবে না। দাম্ভিক মন্তব্যের জন্য তিনি ট্রাম্পকে অ্যাডলফ হিটলার এবং বেনিতো মুসলিনির সঙ্গে তুলনা করেন। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ