Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ-এর কেন্দ্রীয় সদস্য সচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, কল্যাণমূলক সমাজ ও রাষ্ট্র গঠনে ওলামায়ে কিরামের ভূমিকা অপরিহার্য। সামাজিক ও ইসলামী আন্দোলনকে সঠিক পথে পরিচালিত করা ও সফলভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আলেম সমাজের অংশ গ্রহণ অতীব প্রয়োজন। প্রকৃতপক্ষে মুসলিম সমাজ ও রাষ্ট্রের নেতৃত্ব দানের কাজতো তারাই যথার্থভাবে আঞ্জাম দিতে পারেন, যারা দ্বীন-ইসলাম সম্পর্কে ভূৎপত্তির অধিকারী, মানুষকে সঠিকভাবে দ্বীনী নির্দেশনা দানে সক্ষম। গতকাল বিকেলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের হাজারীবাগ থানা কমিটি গঠন উপলক্ষে আয়োজিত ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মাওলানা আশরাফুজ্জামান পাহাড়পুরির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সদস্য সচিব মাওলানা বাছির উদ্দিন মাহমুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতী ফরীদুদ্দীন মাসউদ, মাওলানা তারিক জামিল, মুফতী আবু হানিফ, মুহাম্মদ আবুল হাসান, মাওলানা বিলাল হোসাইন ও মাওলানা আমিনুর রহমান রায়পুরি প্রমুখ। পরে মাওলানা তারিক জামিলকে আহŸায়ক, মুফতী আবু হানিফকে সদস্য সচিব ও মাওলানা আমিনুর রহমানকে যুগ্ম আহŸায়ক করে ৩১ সদস্য বিশিষ্টি হাজারীবাগ থানা কমিটি গঠন করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরীর মাধ্যমে একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে কাজ করতে নির্বাচন কমিশনের প্রতি আহŸান জানিয়েছেন। তিনি বলেন, একপেশে ও পক্ষপাতমূলক নির্বাচনের চিন্তা করলে ইসির জন্য কল্যাণকর হবে না। তিনি বলেন, সরকার দলীয় ছাত্রলীগের সোনার ছেলেরা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিশ্ববিদ্যালয়গুলো মিনি ক্যান্টনমেন্টে পরিণত করেছে। তিনি বলেন, দেশে দুর্নীতি মহামারি আকার ধারণ করছে। দুর্নীতিবাজদের কবল হতে দেশ ও জাতি রক্ষা করতে হলে ইসলামী আন্দোলনকে ক্ষমতায় নিতে হবে। আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটাতে হবে। পীর সাহেব বলেন, নোংরা রাজনীতিও লেজুরবৃত্তি পরিহার করে ইসলাম প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে নির্বাচন পরিচালনার জন্য ১৬টি টিম গঠন করা হয়। এ নির্বাচনি টিমগুলো সারাদেশে নির্বাচন পরিচালনায় কাজ করবেন। সভায় ১-২৯ ফেব্রæয়ারী সারাদেশে দাওয়াতী মাস পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ প্রসঙ্গে পীর সাহেব চরমোনাই ইসলামী আন্দোলনের দাওয়াত দেশের ঘরে ঘরে প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহŸান জানান। পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মুফতী য়ৈদ মুহাম্মদ ফয়জুল করীম, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আবদুল কাদের, আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, শায়খুল হাদীস মকবুল হোসাইন, মুফতী হেমায়েতুল্লাহ, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা আতাউর রহমান আরেফী, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মু. বরকত উল­াহ লতিফ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, আলহাজ্ব জান্নাতুল ইসলাম, আলহাজ্ব নাজিম উদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, এ্যাডভোকেট একেএম এরফান খান প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ