Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

অফশোর ব্যাংকিং পরিচালনায় নতুন সফটওয়্যার চালু করল এক্সিম ব্যাংক

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

এক্সিম ব্যাংকের মতিঝিল, আগ্রাবাদ ও গুলশান শাখার অফশোর ব্যাংকিং পরিচালনা করার জন্য শরিয়াহভিত্তিক অফশোর ব্যাংকিং পরিচালনা সফটওয়্যার “আবাবিল” চালু করল এক্সিম ব্যাংক। গত ২৭ মার্চ ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এই সফটওয়্যার চালু করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং বিশেষ অতিথি ছিলেন সফটওয়্যার প্রস্তুতকারী প্রতিষ্ঠান মিলেনিয়াম ইনফরমেশন সল্যুশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহমুদ হোসাইন। এ সময় আরো উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া বলেন, বর্তমান সময়ে অফশোর ব্যাংকিংয়ের পরিধি বেড়ে যাচ্ছে। এই পরিপ্রেক্ষিতে একটি স্বয়ংক্রিয়, শরিয়াহভিত্তিক, সম্পূর্ণ নিরাপদ এবং দ্বিপক্ষীয় পরীক্ষণ সিস্টেমসহ একটি সফটওয়্যার অত্যন্ত প্রয়োজন। তাই এক্সিম ব্যাংক অফশোর ব্যাংকিং পরিচালনার জন্য আবাবিলের মতো সফটওয়্যার বেছে নিয়েছে। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন