Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে বিপুল পরিমাণ ভায়াগ্রা ও বিদেশি সিগারেট জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:২৯ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ২৮ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে।

কুয়েত থেকে আসা একটি ফ্লাইটে করে গতকাল শুক্রবার দিবাগত গভীর রাতে এসব ভায়াগ্রা ও সিগারেট আনা হয়।
জানা যায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। পরে ৪নং বেল্ট থেকে ০২টি লাগেজ পরিত্যক্ত অবস্থায় শুল্ক গোয়েন্দারা আটক করে।
পরবর্তীতে কাস্টমস হলে রাত ২টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজ দুটি খুলে ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ২৮ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করা হয়।
শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, আমদানি নীতি আদেশ অনুযায়ী ভায়াগ্রা আমদানির সপক্ষে অনুমতি নিতে হয়। অন্যদিকে সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।
সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করছে গোয়েন্দারা। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১১,০০,০০০ টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ