Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঘাটাইলে ৩ ভুয়া দাখিল পরীক্ষার্থী আটক, এক বছর জেল

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:০২ পিএম

টাঙ্গাইলের ঘাটাইল ৩ ভুয়া দাখিল পরীক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার সহকারী কমিশনার (ভ’মি) আম্বিয়া সুলতানা তাদেরকে এ জেল প্রদান করেন। শহরগোপীনপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্তরা হলো ঘাটাইল উপজেলার মনতলা গ্রামের শহিদুলের মেয়ে মোছা: সীমা (১৮) , তালতলা গ্রামের ইব্রাহিমের মেয়ে মাহমুদা (১৮) ও ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম গ্রামের বুলবুল মিয়ার মেয়ে তানিয়া (১৮)।
পুলিশ জানায়, গতকাল শনিবার শহরগোপীনপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে সাধারণ গণিত পরীক্ষায় মনতলা ইসলামীয়া দাখিল মাদরাসায় ১৪ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নেয়। বহু নির্বাচনী পরীক্ষা শেষ হওয়ার পর সৃজনশীল পরীক্ষা চলাকালীন সময় ৯ জন ভুয়া পরীক্ষার্থী অংশ নেয়ার খবর কর্তৃপক্ষের জানতে পারে। খবর পেয়ে ঘাটাইলের সহকারী কমিশনার (ভ’মি) আম্বিয়া সুলতানা পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে পরীক্ষার্থীদের প্রবেশপত্র চেক করেন। ভুয়া পরীক্ষার্থী প্রমান হওয়ায় তিন পরীক্ষার্থীকে আটক করা হয়। বিষয়টি টের পেয়ে বাকী ৬ ভুয়া পরীক্ষার্থী কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় দায়িত্ব অবহেলার কারণে কক্ষের দায়িত্ব প্রাপ্ত ২ পরিদর্শককে প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া দাখিল পরীক্ষার্থী
আরও পড়ুন