Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাল ডলারসহ নাইজেরিয়ার নাগরিক আটক

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:০৯ এএম

ফেনীর ছাগলনাইয়া জাল ডলারসহ সাবিনাস সিনেডো (৪৪) নামের এক নাইজেরিয়ার নাগরিককে আটক করেছে পুলিশ। শনিবার রাতে ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামের হাজি বাড়ি থেকে তাকে আটক করা হয়।
ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মোর্শেদ জানান, ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামের হাজি বাড়ির অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা জালাল উদ্দিনের (৬৮) অনলাইনে ব্যবসা করার সুবাদে নাইজেরিয়ার নাগরিক সিনেডোর সঙ্গে পরিচয় হয়। সিনেডো টাকার বিনিময়ে ডলার ও স্বর্ণ বাবদ ১৫ লাখ টাকা তার ব্যাংক অ্যাকাউন্টে পাঠাতে বললে এই টাকা জালাল গত মাসে পাঠিয়ে দেয়। টাকা পাঠানোর এক মাসের মধ্যে সিনেডো কোনো যোগাযোগ না করায় জালাল বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। এরপর জালাল বিভিন্ন মাধ্যমে সিনেডোর সাথে যোগাযোগ করতে সক্ষম হলে সিনেডো ডলার ও স্বর্ণ নিয়ে ঢাকা অবস্থান করবে বলে জালালকে জানায়।
পরে জালাল কৌশলে সিনেডোকে শনিবার বিকেলে তার গ্রামের বাড়িতে নিয়ে আসে। এসময় সিনেডোর হাতে থাকা একটি লকার তল্লাশি করলে তাতে ডলার সাইজের ১২টি বান্ডিল পাওয়া যায়।
পুলিশ আরো জানায়, চলতি বছরের ১২ জানুয়ারি বাংলাদেশে আসার জন্য নাইজেরিয়ার নাগরিক সাবিনাস সিনেডোর ভিসা ইস্যু হয়। গত ২৪ জানুয়ারি সে বাংলাদেশে আসে। পুলিশ জাল ডলার, রঙ, পাসপোর্ট, মোবাইল ফোনসহ দুটি ব্যাগ জব্দ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ