Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মির্জাপুরে প্রশ্নপত্র ফাঁসের অপরাধে বিশ্ববিদ্যালয় ছাত্রের দুই বছরের সাজা

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ১:২২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অপরাধে বাবুল হোসেন নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রকে দুই বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকালে মির্জাপুর উপজেলার বাঁশতৈল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আজগর হোসেন এ সাজা দেন।
বাবুল হোসেন করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয়ের এমবিএর ছাত্র ও উপজেলার বাঁশতৈল ইউনিয়নের গাইরাবেতিল সোনালীয়া গ্রামের শুকুর মাহমুদের ছেলে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রবিবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষা শুরুর আগে বাঁশতৈল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে বাবুল তার মোবাইল ফোনে ফাঁস করা প্রশ্নপত্র তার ছোট ভাইসহ আরও কয়েকজন পরীক্ষার্থীকে সরবরাহ করছিল। এসময় কয়েকজন অভিভাবক তা দেখে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন বাবুলকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা প্রদান করেন।
মির্জাপুরের বাঁশতৈল পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) ফয়সাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক বাবুলকে পাবলিক পরীক্ষা অপরাধ আইনে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছেন বলে জানান ।



 

Show all comments
  • Faruk ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৩২ পিএম says : 0
    Only two years? he deserve life terms.
    Total Reply(0) Reply
  • Prem A Nanda ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৫৪ পিএম says : 0
    দেশে কি শুরু হয়েছে????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর