Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইনচেস্টার

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

বাস্তব ঘটনা অবলম্বনে মাইকেল স্পিরিগ এবং পিটার স্পিরিগ পরিচালিত থ্রিলার চলচ্চিত্র ‘উইনচেস্টার’। মাইকেল ও পিটার এর আগে দ্য স্পিরিগ ব্রাদার্স নামে ‘জিগস’ (২০১৭), ‘প্রিডেস্টিসেশন’ (২০১৪), ‘ডেব্রেকার্স’ (২০০৯) এবং ‘আনডেড’ (২০০৩) চলচ্চিত্রগুলো পরিচালনা করেছেন।
স্বামী এবং উইনচেস্টার কোম্পানির প্রধান ওয়ার্ট উইনচেস্টার যখন মাত্র ৪৩ বছর বয়সে য²া রোগে মারা যায় তার স্ত্রী স্যারা উইনচেস্টার (হেলেন মিরেন) নিশ্চিত হল যে তাদের পরিবারের ওপর ভয়ানক অভিশাপ আছে। এখন সে উইনচেস্টার রিপিটিং আর্মস কোম্পানির প্রধান মালিক। কয়েকবছর আগে তার শিশু কন্যা অ্যানি অপুষ্টিতে মারা গেছে। আর এখন তার ধারণা বদ্ধমূল যে উইনচেস্টার রিপিটিং রাইফেলে নিহতদের আত্মা তার পিছে লেগেছে। নতুন করে গুছিয়ে নেবার জন্য সে ক্যালিফোর্নিয়ায় চলে আসে। অতৃপ্ত আত্মাদের দূরে রাখার জন্য বিশাল এক বাড়ি নির্মাণ করায়। অনেকের ধারণা তার মনোবিকার আছে। কিন্তু মনোরোগ বিশেষজ্ঞ এরিক প্রাইস (জেসন ক্লার্ক) সব যাচাই করে নিশ্চিত হল আর যাই হোক স্যারার কোনও মানসিক সমস্যা নেই।
হলিউড শীর্ষ পাঁচ
১ জুমানজি : ওয়েলকাম টু দ্য জাঙ্গল
২ দ্য গ্রেটেস্ট শোম্যান
৩ মেইয রানার : দ্য ডেথ কিওর
৪ উইনচেস্টার
৫ হস্টাইল্্স

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ