Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবিতে ছাত্রলীগের মারধরে ছাত্রদল নেতা গুরুতর আহত

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের এক নেতাকে মারধর করে গুরুতর আহত করেছে শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। মারধরের শিকার মো. আফফান আলী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৩৯তম আবর্তনের শিক্ষার্থী ও শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক। রবিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের রাস্তার বিপরীত পাশ থেকে আফফানকে জোরপূর্বক ক্যাম্পাসের ভেতরে এনে বাঁশ ও লাঠি দিয়ে এলোপাথারি মারধর করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মারধরের ফলে তার শরীরের বিভিন্ন স্থানে জখম হয় ও রক্ত পড়তে থাকে। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীরা তাকে উদ্ধার করে সাভারের এক বেসরকারি হাসপাতালে পাঠিয়ে দেয়।
মারধরকারী ছাত্রলীগ নেতাকর্মীরা হলো, ৪৪ তম ব্যাচের ছাত্রলীগ কর্মী আসিফ (পদার্থবিজ্ঞান বিভাগ), সাইফুল (রসায়ন), জিম (পরিবেশ বিজ্ঞান), মামুন (গণিত), সুপ্ত (পরিবেশ বিজ্ঞান)। ৪৫ তম ব্যাচের মেহেদী (দর্শন), ইয়াসিন (প্রাণিবিদ্যা) এবং ৪২ তম ব্যাচের শাখা ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক উপ-সম্পাদক বাসু দেব মজুমদার (রসায়ন)। মারধরকারীরা সবাই শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার অনুসারী ও শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী। মারধরের শিকার ছাত্রদল নেতা আফফান জানায়, সে সার্টিফিকেট তোলার জন্য বিভাগে গিয়েছিল। তাকে দেখে ছাত্রলীগের কয়েকজন কর্মী ধাওয়া করে। ক্যাম্পাস থেকে বের হওয়ার পর তারা তাকে জোরপূর্বক ক্যাম্পাসের ভেতরে নিয়ে এসে বেধড়ক মারধর করে। শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘ছাত্রদলের ঐ নেতা ক্যাম্পাসে ককটেল নিয়ে নাশকতা করতে এসেছিলো। তাই ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে প্রতিহত করেছে।’ প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘সেতো সাবেক শিক্ষার্থী তার ব্যাপারে আমাদের কিছু বলার নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ