Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মরহুম মাওলানা এম এ মান্নানের সহধর্মিণী মরহুমা হোসনে আরা বেগমের জন্য দোয়া মাহফিল আজ

শোক ও দোয়া মাহফিল অব্যাহত

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা, সাবেক ধর্ম ও ত্রাণ মন্ত্রী, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মাওলানা এম এ মান্নান (রহ.)-এর সহধর্মিনী মরহুমা হোসনে আরা বেগমের রুহের মাগফেরাত কামনার লক্ষ্যে আজ বাদ মাগরিব বনানীস্থ বাসভবনে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত গভীর রাতে অ্যাপোলো হাসপাতালে মরহুমা হোসনে আরা বেগম ইন্তেকাল করেন। মরহুমা হোসনে আরা বেগমের ইন্তেকালে বিভিন্ন সংগঠনের গতকালও গভীর শোক প্রকাশ ও তার রুহের মাগফেরাতের জন্য দোয়া মাহফিল অব্যাহত ছিল। দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের মাতা মোছাম্মৎ হোসনে আরা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণদলের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এ টি এম গোলাম মাওলা চৌধুরী ও মহাসচিব আবু সৈয়দ। গতকাল এক শোকবার্তায় তারা বলেন, দৈনিক ইনকিলাব দেশের জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী মানুষের মুখপত্র। পত্রিকাটির সম্পাদকের মায়ের মৃত্যৃতে গভীর শোক প্রকাশ করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ যেন মরহুম মাওলানা এম এ মান্নান (রহ.)-এর পরিবারকে এই শোক কাটিয়ে ওঠার শক্তি দেন; আমিন।
ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান সাবেক ধর্ম ও ত্রাণমন্ত্রী দৈনিক ইনকিলাব প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব এম এ মান্নানের সহধর্মিনী ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের মাতা হোসনে আরা বেগমের ইন্তেকালে ফরিদগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের নামে প্রতিষ্ঠিত কেরোয়া হোসনে আরা বেগমের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৭দিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থী শিক্ষকরা কালো ব্যাজ ধারণ ছাড়াও মরহুমার রুহের মাগফেরাত কামনার্থে মিলাদ ও দোয়ার আয়োজন করেছে।
এদিকে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাাসায় মরহুমার রুহের মাগফেরাত কামনা করে গতকাল রোববার দুপুরে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। এছাড়া সোমবারও একই ভাবে মিলাদের আয়োজন করা হবে বলে মাদরাাসা কর্তৃপক্ষ জানিয়েছেন।
হোসনে আরা বেগমের ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন জমিয়াতুল মোদার্রেছীন উপজেলা ও জেলা সভাপতি এবং ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. এ কে এম মাহবুবুর রহমান, ইসলামপুর শাহ্ ইয়াছিন ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আমির হোসেন, সাবেক পৌর প্রশাসক শফিকুল ইসলাম পাটওয়ারী, মরহুমার নামে প্রতিষ্ঠিত কেরোয়া হোসনে আরা বেগম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কুমার রাউত, জমিয়াতুল মোদারেছিন উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা তাজাম্মেল হোসেন।
এদিকে দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দিনের মাতার মৃত্যুতে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের উন্নয়ন কমিটির চেয়ারম্যান দৈনিক ইনকিলাবের ফরিদগঞ্জ উপজেলা সংবাদদাতা মামুনুর রশিদ পাঠানসহ সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা আবদুল মান্নানের সহধর্মিনী হোসনে আরা বেগমের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী, নায়েবে আমীর মওলানা প্রিন্সিপাল শওকাত হোসেন, জয়েন্ট সেক্রেটারী মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হুসাইন। নেতৃবৃন্দ মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন।

 



 

Show all comments
  • নেসার উদ্দিন ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৫৯ এএম says : 0
    দোয়া করছি, আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।
    Total Reply(0) Reply
  • রাসেল আহাম্মেদ ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:০০ এএম says : 0
    হে আল্লাহ পরিবারকে শোক সহ্য করার তৌফিক দাও
    Total Reply(0) Reply
  • জুবায়ের ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:১৬ এএম says : 0
    মরহুমা বেগম হোসনে আরা নিলুর রূহের মাগফেরাত কামনা করি এবং মহান আল্লাহ রাব্বুল আলামীন তাঁকে জান্নাতবাসী করুন এই দোয়া করি।
    Total Reply(0) Reply
  • রিপন ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:১৬ এএম says : 0
    আলহাজ মাওলানা এম. এ. মান্নান (রহঃ)-এর মৃত্যুতে যেমন দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে, তেমনি বেগম হোসনে আরা নিলুর মৃত্যুতেও দেশ ও জাতি এক মহীয়সী নারীকে হারাল। এই ক্ষতি সহসা পূরণ হবার নয়।
    Total Reply(0) Reply
  • আবু নোমান ১২ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:১৭ এএম says : 0
    আলহাজ মাওলানা এম. এ. মান্নান (রহঃ) যেমন নিজেকে দেশ ও জাতির সেবায় নিজেকে উৎসর্গ করেছিলেন, তেমনি তাঁর পাশে থেকে এবং তাঁর অনুপ্রেরণায় নিজেকে একই কাজে সঁপে দিয়েছিলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ