Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

টেমস নদীতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা বন্ধ লন্ডনের সিটি এয়ারপোট

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : লন্ডনে টেমস নদীতে পাঁচশো কেজি ওজনের একটি বোমা খুঁজে পাওয়ার পর নিকটবর্তী সিটি এয়ারপোর্ট বন্ধ করে দেয়া হয়েছে। সিটি এয়ারপোর্টের একজন মুখপাত্র জানিয়েছেন, সারাদিনই এটি বন্ধ থাকবে। সেখান থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এর ফলে প্রায় ১৬ হাজার যাত্রী সমস্যায় পড়বেন। রোববার সিটি এয়ারপোর্টের কাছে টেমস নদীর ধারে একটি পূর্ব নির্ধারিত কাজ চলার সময় বোমাটি খুঁজে পাওয়া যায়। এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ফেলা বোমা বলে মনে করা হচ্ছে। ঐ জায়গার আশে-পাশের এলাকা থেকে সব পরিবারকে সরিয়ে নেয়া হয়েছে। বোমা নিস্ক্রিয়করণ বিশেষজ্ঞ দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছেন। রোববার রাত দশটা থেকেই সিটি এয়ারপোর্ট বন্ধ করে দেয়া হয়। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তারা রয়্যাল নেভির সঙ্গে মিলে এই বোমাটি সরাতে কাজ করছে।
বিশেষজ্ঞরা বলছেন, যে বোমাটি খুঁজে পাওয়া গেছে সেটি জার্মান। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় এটি ফেলা হয়েছিল। সিটি এয়ারপোর্টের প্রধান নির্বাহী কর্মকর্তা রবার্ট সিনক্লেয়ার যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমা চেয়েছেন।
তিনি জানান, বোমাটি উদ্ধার এবং নিস্ক্রিয় করতে তারা পুলিশ এবং নৌবাহিনীর সঙ্গে সহযোগিতা করছেন। লন্ডনের সিটি এয়ারপোর্ট থেকে মূলত ইউরোপের বিভিন্ন গন্তব্যের ফ্লাইট যায়। ব্রিটিশ এয়ারওয়েজ, ফ্লাইবি, সিটিজেট, কেএলএম এবং লুফথানসা এখান থেকে ফ্লাইট পরিচালনা করে। ঘটনাস্থলের আশপাশের অনেক রাস্তাও বন্ধ করে দেয়া হয়েছে। সূত্র : বিবিসি।



 

Show all comments
  • তারেক মাহমুদ ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:৫০ এএম says : 0
    এক যুদ্ধ মানুষকে কত বছর ভোগাচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ