Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

দিবালাকে মাঠে চান পচেত্তিনো আজ রাতে মাঠে ফিরছে চ্যাম্পিয়ন্স লিগ

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস ডেস্ক : দুই মাসেরও বেশি সময় পর মাঠে ফিরছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আসর। শেষ ষোল পর্বের ম্যাচে আজ রাতে বাসেলের মাঠে খেলতে নামবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর টটেনহ্যাম হটস্পারকে আতিথ্য দেবে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।
আসরে চার দলই প্রথমবারের মত মুখোমুখি হবে। অবশ্য গার্দিওলার কাছে সুইচ ক্লাবটি পরিচিত। ২০০৮ সালে বাসেলকে তাদেরই মাঠে ৫-০ গোলে ডুবিয়েছিল পেপ গার্দিওলার বার্সেলোনা। বাসেল এর আগে কখনো আসরের শেষ আটে খেলেনি। সেই হিসাবে সিটির জন্যে আজকের কাজটা সহজই মনে হতে পারে।
গার্দিওলার দলকে স্বস্তি দেবে তাদের সাম্প্রতিক ফর্মও। নিজেদের শেষ ম্যাচে লেস্টার সিটিকে ৫-১ গোলে উড়িয়ে প্রস্তুতি সেরো রেখেছে দলটি। দলের আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরা সেই ম্যাচে একাই করেন চার গোল। দলের মিডফিল্ডার, ডিফেন্ডাররাও রয়েছেন ফর্মে। বাসেলের জন্য যে কাজটি কঠিনই হবে তা স্বীকার করেছেন দলের মিডফিল্ডার গন্ডগান, ‘আমাদের স্বতর্ক থাকতে হবে, এটা আমাদের জন্য কঠিন এক পরীক্ষা হতে যাচ্ছে।’
টটেনহ্যাম প্রথমবারের মত জুভেন্টাসের মাঠে আতিথিয়েতা নিলেও ইতালিতে কিন্তু প্রথম নয়। তবে সেখানকার রেকর্ড স্পার্সদের ভাবাতে পারে। যেখানে আট ম্যাচের চারটিতেই হারতে হয়েছে, জয় মাত্র একটিতে। পচেত্তিনোর দল এটাও নিশ্চয় জানেন এই জুভেন্টাস আসরে টানা ২৬ ম্যাচ ঘরের মাঠে হারেনি, জয় ১৬ ম্যাচেই।
টটেনহ্যামের সাম্প্রতিক ফর্ম ভাবাতে পারে জুভাদেরও। রিয়াল মাদ্রিদের মত দলকে টপকে অপরাজিত থেকেই গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে নক-আউট পর্বে নাম লেখায় টটেনহ্যাম। তাছাড়া কিছু নাম ভাবাতে পারে জুভা কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে। কাদরাডো, মাতুইদি, হোওডেসের মত অস্ত্র চোটের কারণে মাঠের বাইরে। বারজাগি ও পাওলো দিবালাকে নিয়েও রয়েছে শংশয়। তবে প্রতিপক্ষ কোচ পচেত্তিনো দিবালায় এতটাই মুগ্ধ যে তিনি চান আজকের ম্যাচে আর্জেন্টাইন স্ট্রাইকার সুস্থ্য হয়ে মাঠে নামুক। পচেত্তিনো নিজেও অবশ্য একজন আর্জেন্টাই। তিনি বলেন, ‘আমি মনে করি, দিবালা সেরে উঠবে ও খেলবে। কারণ, বিশ্ব সেরার বিপক্ষে খেলা সবসময় দারুণ কিছু বলে মনে করি আমি।’ চলতি মৌসুমে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতায় ১৭টি গোল করেছেন দিবালা। অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে এখনও জালের দেখা পাননি ২৪ বছর বয়সী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ