Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চট্টগ্রামে ডা. শাহাদাতসহ ৪ নেতা রিমান্ডে

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ চার নেতাকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া আদালত আরও ৮ নেতাকর্মীকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন। গতকাল (সোমবার) অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়া এই আদেশ দিয়েছেন। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, দুই মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদনের উপর শুনানি শেষে আদালত দুইদিন করে রিমান্ডের এ আদেশ দিয়েছেন।
যাদের রিমান্ডে নেয়া হয়েছে তারা হলেন ডা. শাহাদাত হোসেন, নগর বিএনপির সহ তথ্য ও গবেষণা সম্পাদক আলমগীর নূর, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম এবং যুবদল নেতা আব্দুল কাদের জসীম। রিমান্ড শুনানির জন্য শাহাদাতসহ বিএনপির নেতাদের আদালতে হাজির করা হয়। গত ৮ ফেব্রæয়ারি বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশ কার্যালয়ের ভেতরে ঢুকে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ ১৬ জনকে আটক করে। আটক নেতাকর্মীদের মধ্যে চারজন নারী। এই ঘটনায় ৯ ফেব্রæয়ারি নগরীর কোতয়ালী থানায় পুলিশের ওপর হামলার অভিযোগে দ্রæত বিচার আইনে এবং সন্ত্রাস দমন আইনে পৃথক দু’টি মামলা দায়ের হয়। তবে আটক চার নারীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কোন রিমান্ড আবেদন ছিল না বলে জানিয়েছেন এডিসি নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ