Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪, ০৮ জামাদিউস সানি ১৪৩৯ হিজরী
শিরোনাম

অবস্থান কর্মসূচি থেকে খালেদা জিয়ার মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৩১ এএম | আপডেট : ১২:৫৯ পিএম, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ মুখর হয়ে উঠেছেন বিএনপি নেতাকর্মীরা। হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে মঙ্গলবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুরু হওয়া অবস্থান কর্মসূচি শেষ হয় বেলা ১২ টায়। খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোচ্চার নেতাকর্মীরা মুখরিত করে রাখেন পল্টন এলাকা।
খালেদা জিয়ার মুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো এই কর্মসূচি পালন করছে বিএনপি। এর আগে গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছিলেন তারা। এই কর্মসূচিতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও অংশ নিয়েছেন।
বেলা ১১টা ১০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আজকের অবস্থান কর্মসূচি শুরু হয়। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতিত্ব করছেন।
দলের সিনিয়র নেতাদের মধ্যে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নাল আবদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ।
এছাড়া ২০ দলীয় জোট নেতাদের মধ্যে এলডিপির শাহাদত হোসেন সেলিম, ন্যাপের গোলাম মোস্তফা ভূইয়া, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনডিপির মঞ্জুর হোসেন ঈশা, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান নিরব, পিজিপির আব্দুল মতিন সাউদ প্রমুখ উপস্থিত রয়েছেন।
অবস্থান কর্মসূচি থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছে বিএনপির শীর্ষ নেতারা। খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগান দিচ্ছেন তারা।
এর আগে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছিলেন রিজভী। পরবর্তীতে রাতে নয়াপল্টন থেকে প্রেরিত ক্ষুদে বার্তায় ভেন্যু পরিবর্তন করে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই কর্মসূচি পালন করা হবে বলে জানানো হয়।
সবশেষ মঙ্গলবার সকাল ১০টায় ফের ভেন্যু পরিবর্তন করে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে বলে জানান রিজভী। বিএনপির এই নেতা বলেন, ডিএমপি কমিশনার আমাদেরকে দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করার কথা বলেছেন।
বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে বরাবরের মতো আজো অসংখ্য নেতাকর্মীর উপস্থিত হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন যেকোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তারা সতর্ক অবস্থানে রয়েছেন।

 


Show all comments
  • গনতন্ত্র ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১:৩৮ পিএম says : 0
    গনতন্ত্রের নেত্রী কারাগারে তাইত জনগন আজ ঘরের বাহিরে, মুক্ত না করে ফিরবে না ঘরে ,খালেদা জিয়া স্হান এক নম্বরে। যতই করো তাল বাহানা ,নেত্রী ছাড়া র্নিবাচন হবেনা। তোদের ফাঁদে দিবো পা, সংসদ ছেড়ে পালাইয়া যা। স্বাধীনতাকামী জনতা উঠেছে জেগে, গনতন্ত্রে ফিরে আসো র্নিবাচনের আগে।
    Total Reply(0) Reply
  • LITON KHAN ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৩২ পিএম says : 0
    বিশ্বের অনেক রাজনৈতিক নেতা বিভিন্ন অভিযোগে জেলে গিয়েছিলেন এবং যাবেনও। এটাই হলো গণতন্ত্র।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ