Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ৬ রমজান ১৪৩৯ হিজরী

আওয়ামী লীগ চায় না বিএনপি ভেঙে যাক -কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:১৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তির বিষয়টি এখন সম্পূর্ণ আদালতের বিষয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, আপিলের ভিত্তিতে সিদ্ধান্ত নেবেন আদালত। এ বিষয়ে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।
মঙ্গলবার রাজধানীর হোটেল রেডিসনের বিপরীত দিকে এয়ারপোর্ট রোডে, বিআরটিএর নিয়মিত ভ্রাম্যমাণ অভিযান পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, জনগণ সাড়া না দিলে গণআন্দোলন হবে না। বিএনপির ডাকে বিগত নয় বছর সাড়া দেয়নি জনগণ। নেতারা যদি আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে থাকেন, তাহলে আন্দোলন কীভাবে সম্ভব?
মন্ত্রী বলেন, আন্দোলন কখনও সফল হবে না যদি জনগণের সমর্থন না থাকে। খালেদা জিয়ার জন্য মানুষ রাস্তায় নামেনি। মানুষ কী এখন বিএনপির জন্য রাস্তায় নামবে? মানুষ এখন আর আন্দোলনের মুডে নয়, নির্বাচনের মুডে আছে।
তিনি বলেন, তারা একবার বলছে যে কোনো পরিস্থিতিতে নির্বাচনে যাবে, আবার বলছে খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না। তারা আসলে কোনটা চায়?
কাদের বলেন, খালেদা জিয়ার আপিলের সুযোগ আছে। জামিন দেবে কিনা, সে সিদ্ধান্ত নেবেন আদালত। ওনার কারাবাস প্রলম্বিত হবে কিনা তা আদালতই ভাল জানেন, সরকার হস্তক্ষেপ করবে না।
তিনি বলেন, আমরা চাই প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন। সে জন্য বিএনপির মতো বড় দলের নির্বাচনে থাকাটা দরকার।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ চায় না বিএনপি ভেঙে যাক, সে চেষ্টাও করবো না। বিএনপি ভাঙলে তার জন্য তারা নিজেরাই দায়ী হবে। আমরা বিএনপির সংকট ঘনীভূত করবো না। তাদের সংকট বাড়াতে তারেক রহমানই যথেষ্ট।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর