Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪, ০৮ জামাদিউস সানি ১৪৩৯ হিজরী
শিরোনাম

সোনালী ব্যাংকের ২২০১ পদে নিয়োগ বাধা কাটল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:৪৩ পিএম

রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদের দেয়া বিজ্ঞপ্তি অনুসারে ২২০১টি পদে নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থিতাবস্থা তুলে নিয়েছে আজ সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

ফলে ওই বিজ্ঞপ্তি অনুসারে ২২০১টি পদের নিয়োগ প্রক্রিয়ায় বাধা নেই বলে জানিয়েছে আইনজীবীরা। এ বিষয়ে পাঁচটি লিভ টু আপিল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেয়।

আদালতে সোনালী ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। আবেদনকারীর পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আবদুল মতিন খসরু, কামরুল হক সিদ্দিকী ও রফিকুর রহমান।

পরে মেহেদী হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, চাকরিপ্রার্থীদের পাঁচটি লিভ টু আপিল খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। আর পরীক্ষাসহ নিয়োগ প্রক্রিয়ার ওপর থেকে আগের দেয়া স্থিতাবস্থা তুলে নিয়ে আদেশ দিয়েছে আদালত। এখন ২২০১টি পদে নিয়োগ প্রক্রিয়ায় আর কোনো আইনগত বাধা নেই।

২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি ২২০১ পদের বিপরীতে সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগের জন্য তিনটি বিজ্ঞপ্তি দেয় সোনালী ব্যাংক। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ৪৭৪ চাকরি প্রত্যাশী। ওই রিট আবেদনে বলা হয়, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারির আগে ২০১৪ সালের ৩১ জানুয়ারি ১ হাজার ৭০৭টি পদে নিয়োগের জন্য সোনালী ব্যাংক আরেকটি বিজ্ঞপ্তি দেয়। ওই বিজ্ঞপ্তির আলোকে তারা আবেদন করেছিলেন। কিন্তু নিয়োগ না দিয়ে আরেকটি বিজ্ঞপ্তি দেয়ায় তারা রিট করেন। গত বছরের ২৭ জুলাই হাইকোর্ট তাদের রিট খারিজ করে দেয়। পরে তারা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে পৃথক পাঁচটি লিভ টু আপিল করেন তারা। ওই আবেদনের আপিল বিভাগ স্থিতাবস্থা দেয়।

 


Show all comments
  • N i ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:০৩ এএম says : 0
    Sorkari Pratomik bddaloe sohokari sikkok niuger beyapare sokar keno nirob 2014 teke opekka roto abedon karira ar koto din matae hat die takben ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ