Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪, ০৮ জামাদিউস সানি ১৪৩৯ হিজরী
শিরোনাম

সংসদে সাংবাদিকদের সাথে প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:১১ পিএম

সময় ও সুযোগ পেলেই সংসদে যেমন আসেন প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ। মঙ্গলবারও এর ব্যতিক্রম ঘটেনি। আর এসেই স্বভাবসুলভ সাংবাদিকদের সাথে আড্ডার আমেজে জানালেন দ্বিতীয়বার প্রেসিডেন্ট হওয়ার পরের মধুর আক্ষেপটিও। বললেন, ভেবেছিলাম ২৩ এপ্রিলের পর আবার মুক্তজীবন ফিরে যাব। কিন্তু সেটা তো আর হলো না।

মাগরিবের বিরতির আগে প্রেসিডেন্ট আব্দুল হামিদ সরাসরি সাংবাদিক লাউঞ্জে এসে সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের খোঁজ-খবর নেন। এ সময় নিজের ব্যক্তি জীবনের কথাও তুলে ধরেন তিনি। প্রেসিডেন্ট জানান, তিনি তার আত্মজীবনী লেখা শুরু করেছেন, অনেক দূর এগিয়েছেনও। রাষ্ট্রীয় কাজের চাপে খুব বেশি সময় দিতে পারেন না। তবুও লেখা যখন শুরু করেছেন, শেষও করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রেসিডেন্ট।

এসময় সাংবাদিক লাউঞ্জে আসার পর উপস্থিত সাংবাদিকরা দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়ায় তাকে অভিনন্দন জানান। প্রেসিডেন্ট সাংবাদিকের একটি মধ্যাহ্নভোজের আমন্ত্রণ জানান। শিগগিরই এর তারিখ জানাবেন। এ নিয়েও নানা হাস্যরসে মেতে ওঠেন প্রেসিডেন্ট। বললেন, মিষ্টি নয়, ফুল পেট খাওয়াবো।

সংসদের আসার আগে একটি বিশ্ববিদ্যালয়ের কনভোকেশনে দেয়া তার বক্তব্য নিয়েও গল্প করেন। বিভিন্ন কনভোকেশনে দেয়া বক্তব্য নিয়ে হাস্যরসের বিষয়ে বলেন, আমি মেইন ডিশের সঙ্গে একটু চাটনি দেই আর কী? আগামী ২৩ এপ্রিলের পর পুনরায় প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নিতে পারেন। মিনিট বিশেক সময় কাটান সাংবাদিকদের সঙ্গে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ