Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

থিসারার ফেভারিট শ্রীলঙ্কাই

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ত্রি-দেশীয় সিরিজে আঙ্গুলে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। সেই সিরিজতো বটেই, টেস্ট সিরিজটাও মিস করেছেন এই ইনজুরিতে পড়ে। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজটাও মিস করছেন সাকিব-আল-হাসান। বাংলাদেশ জাতীয় দলে সাকিবের অবদান অনস্বীকার্য। ব্যাট-বলে সমান অবদান রেখে দলকে জিতিয়েছেন বারবার। সেই সাকিবের দলে না থাকাটা দলের জন্য বড় ধাক্কাই মানছেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। একই কারণে টি-২০ সিরিজেও নিজেদেরই ফেভারিট দাবী করলেন তিনি। কারণটাও বাৎলে দিলেন, যেকোনো পরিস্থিতিতে সাকিব ম্যাচের চোহরা বদলে দিতে পারেন বলে অকপটে স্বীকারও করে।
গতকাল মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন শেষে গেমচেঞ্জার এই বিশ্বসেরার অনুপস্থিতি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি মেনে পেরেরা জানান, ‘সবাই জানে সাকিব একজন ট্যালেন্টেড প্লেয়ার। সে যেকোন সময় ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রাখে। তাই আমি মনে করি ওর দলে না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা।’ ১৫ ফেব্রæয়ারি থেকে অনুষ্ঠিত হতে যাওয়া লঙ্কা-বাংলা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের সঙ্গে দ্বৈরথে নিজেদের ফেভারিট মেনে পেরেরা বলেন, ‘অবশ্য তাই। একজন শ্রীলঙ্কান হিসাবে বলতে পারি টি-টোয়েন্টি সিরিজে পরিস্কার ভাবে আমরাই ফেভারিট।’
এমনি এমনি তো আর লঙ্কান এই অলরাউন্ডার নিজেদের ফেভারিট মেনে জোর দাবি করেনি, পরিষ্কার যুক্তিও আছে তার কথাতে। সদ্য সমাপ্ত ট্রাইনেশনের সিরিজের সাথে টাইগারদের ঘরের মাঠে টেস্ট সিরিজটাও নিজেদের করে নিয়েছে, শুধুই কি তাই! বাংলাদেশের সঙ্গে এখন পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দুই হারের বিপরিতে ৫টিতেই যে জিতেছে শ্রীলঙ্কা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ