Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে বিভিন্নস্থানে ওয়াজ মাহফিল

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


বরিশাল ব্যুরো: বরিশাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্নস্থানে ওয়াজ মাহফিলে দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগন ওয়াজ নসিহত করছেন। এসব মাহফিলে প্রতিদিন বিপুল সংখ্যক মুসল্লি অংশ নিচ্ছেন। ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে আগামী শনিবার থেকে ৪ দিনব্যাপী মাহফিলে দেশের বিশিষ্ট ওলামায় কেরামগন ওয়াজ করবেন। বরিশালের চাঁদমারী এছাহাকিয়া মোহাম্মদিয়া ক্বিরাতুল কুরআন হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে গত মঙ্গলবার থেকে ৩ দিনব্যাপী ওয়াজ মাহফিল শুরু হয়েছে। মাহফিলের শেষ দিনে চরমোনাইর পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ রেজাউল করিম ও আলহাজ ডাঃ মোঃ সিরাজুল ইসলাম সিরাজী ওয়াজ নসিহত করবেন।
বরিশালের ঐতিহ্যবাহী জামি’আ ইসলামিয়া মাহ্মুদিয়া’র ৭১তম বার্ষিক মাহফিল আগামী ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারী মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। শাঈখুল হাদিস শায়খ আহ্মদ এ মাহফিলে প্রধান মেহমান হিসেবে বয়ান করবেন। এছাড়াও মাওলানা মামূনুল হক, মুফতী আবু ইউসুফ, হাফেজ মাওলানা আবদুল খালেক পীর ছাহেব হরিনাফুলিয়া, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, হাফেজ মাওলানা ইসমাইল, মুফতি মিজানুর রহমান, মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক, হাফেজ মাওলানা নুরুল আমীন আতিকী এ মাহফিলে ওয়াজ করবেন। বরিশালের চরমোনাইয়ে আগামী ৭, ৮ ও ৯ মার্চ ৩ দিনব্যাপী ফাল্গুনের বার্ষিক ওয়াজ মাহফিলেও কয়েক লাখ ধর্মপ্রান মুসুল্লীয়ান অংশগ্রহন করবেন। ইতোমধ্যেই মাহফিলের সার্বিক প্রস্তুতি শুরু হয়েছে। এ ছাড়াও বরিশালের ইসলামীয়া হোসাইনিয়া মাদ্রাসার উদ্যোগেও আগামী শনিবার থেকে ৩ দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ