Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনৈতিক বিভাজন নয় সন্ত্রাস জঙ্গিবাদ মাদক নির্মূলে ঐক্যবদ্ধ হোন : চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের মধ্যে রাজনৈতিক বিভাজন থাকতে পারে। ধর্মীয়ভাবেও আমরা একেকজন এক এক ধর্মের অনুসারী হতে পারি। কিন্তু সমাজের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদককে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা ছাড়া বিকল্প পথ নেই। গতকাল (বুধবার) ২৯নং পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ডে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র নাছির বলেন, জনমত তৈরি করা গেলে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূল কোন ব্যাপার নয়। এ ব্যাপারে শুধুমাত্র প্রশাসনকে দায়ী করলে হবে না। নাগরিক হিসেবে আমাদেরও অনেক দায়িত্ব রয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের। বক্তব্য রাখেন শেখ মোহাম্মদ ইসহাক, শ্রমিক নেতা সফর আলী, কর্পোরেশনের আইন-শৃঙ্খলা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর এ এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌসি আকবর, সাবেক কাউন্সিলর আলী বক্স, জয়নাল আবেদীন, কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব আফিয়া আখতার, মহল্লা সর্দার শওকত আলী প্রমুখ।
মেয়র সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে সামাজিক কর্মকা- হিসেবে প্রত্যেক ওয়ার্ডে কমিটি গঠনের পাশাপাশি প্রতি শুক্রবার জুমার খুতবায় এ ব্যাপারে নাগরিকদের সচেতন করে ইমামদের বক্তব্য দেয়ার জন্য কাউন্সিলরদের উদ্যোগ নিতে বলেন। জঙ্গি তৎপরতা মোকাবেলায় অভিভাবকদের তাদের সন্তানদের দিকে বিশেষভাবে নজর রাখার আহ্বান জানান মেয়র। এ ব্যাপারে মসজিদ, মন্দির ও গীর্জার পুরোহিত ও ধর্মীয় প্রধানদের দায়িত্ব রয়েছে। তিনি মাদারবাড়ি মাঝিরঘাট এলাকার যানজট নিরসনে এলাকার অধিবাসীরা ঐক্যমতে পৌঁছালে পুলিশ, প্রশাসন ও তার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বস্ত করেন।
বই মেলার উদ্বোধন
অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চসিকের আয়োজনে ১১ দিনব্যাপী বই মেলা। আজ বৃহষ্পতিবার বিকেল সাড়ে তিনটায় নগরীর মুসলিম ইনস্টিটিউট চত্বরে মেলার উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:২২ এএম says : 0
    অনেক রক্ত ঝরিয়ে পেয়েছি এ দেশ, আসুন শহীদের স্বপ্ন সোনার বাংলা গড়ি ঐক্যবদ্ধ হয়ে।রক্ত দিয়ে গেছে শ্রম দিতে পারবে না?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ