Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা শরণার্থী শিবিরে জমে উঠেছে ইয়াবা ব্যবসা, ইয়াবা ব্যবসায়ীদের হামলায় কোস্টগার্ডের দুই সদস্য আহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৮, ২:২৩ পিএম | আপডেট : ৩:৪৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০১৮

টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ীদের হামলায় আহত হয়েছেন দুই কোস্টগার্ড সদস্য। আহতরা হচ্ছে- টেকনাফ কোস্টগার্ড স্টেশনের সদস্য মো. ফারুক (৩০) ও মো. জয়নাল (২৮)।
এদের প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বুধবার সন্ধ্যায় নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকে এ ঘটনা ঘটে।
জানা যায়, সাদা পোশাকে ওই দুই কোস্টগার্ড সদস্য ক্রেতা সেজে নয়াপাড়া ক্যাম্পে ইয়াবা ব্যবসায়ী ধরার অভিযানে যান। এইচ ব্লকের ১২২১ নাম্বার শেডের ১০ নাম্বার কক্ষে তারা ক্রেতা সেজে লেনদেন করছিলেন। ঘটনা আঁচ করতে পেরে ওই কক্ষে থাকা ইয়াবা ব্যবসায়ীরা তাদের ছুরিকাঘাত করে সঙ্গে থাকা টাকা-পয়সা নিয়ে পালিয়ে যায়।

গতকাল বুধবার সন্ধ্যার দিকে কক্সবাজারের টেকনাফের হ্নীলার নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের এইচ ব্লকে এ ঘটনা ঘটে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার ফয়জুল ইসলাম জানান, গোপন তথ্যর ভিত্তিতে গতকাল বুধবার সন্ধ্যার দিকে ক্রেতা সেজে একটি দল নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের এইচ ব্লকের মো. সাদেকের ঘরে সামনে গিয়ে দাঁড়ায়। এ সময় কয়েকজন রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী কোস্টগার্ড সদস্যদের কাছে টাকা এনেছে কি না জানতে চাইলে। পকেট থেকে টাকাগুলো বের করলেই তারা সেগুলো কেড়ে নেওয়াও চেষ্টা চালায়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শোভন দাস জানান, একজনের বুকে ৫-৬ ইঞ্চির মতো কেটেছে ও অন্যজনের কান প্রায় ছিঁড়ে গেছে। দুটি আঘাত দেখে ধারণা করা হচ্ছে, ধারালো অস্ত্রের আঘাতে এমন হতে পারে। আহত দুজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার ফয়জুল ইসলাম জানান, প্রতিদিন রোহিঙ্গা শিবিরে লাখ লাখ ইয়াবার বেচা-কেনা ঘটনা ঘটছে। এ ঘটনায় মামলা করা হবে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষে কাছ থেকে নির্দেশনা পাওয়ার অপেক্ষায় রয়েছি। তার আগে কিছুই বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ