Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

হাফিজদের তিরস্কার, আমিরকে উষ্ণ আলিঙ্গণ

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১৬ সালটি ভালে যাচ্ছে না পাকিস্তান ক্রিকেট দলের। আন্তর্জাতিক বড় দুটি টুর্নামেন্টে প্রথম রাউন্ড পার করতে পারেনি তারা। এ মাসের শুরুতে বাংলাদেশ ও ভারতের কাছে হেরে এশিয়া কাপের ফাইনালে উঠতে ব্যর্থ পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিজেদের ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করে সেমিতে উঠতে ব্যর্থ হয়ে। অধিনায়ক শহীদ আফ্রিদির ফর্মও পাকিস্তানের সাধারণ ক্রিকেটপ্রেমীদের মধ্যে তৈরি করেছে একরাশ ক্ষোভ। টি-টোয়েন্টি বিশ্বকাপে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের চিরপ্রতিদ্ব›দ্বী ভারতের কাছে হারটাও কিছুতেই মেনে নিতে পারছেন না সাধারণ ক্রিকেট-প্রেমীরা। পাকিস্তানি ক্রিকেটারদের অবশ্য বড় টুর্নামেন্ট থেকে এভাবে দেশে ফেরা নতুন কিছু নয়। তবে এবার যেন সকল ক্ষোভকে ছাড়িয়ে গেল পাকিস্তানের ক্রিকোপাগল দর্শক।
অভ্যর্থনাটা যে খুব সুখকর হবে না সেটা নিজের অভিজ্ঞতা থেকেই জানতেন আফ্রিদি। সে কারণেই হয়তো এখনই দেশে না ফিরে দুবাইয়ে কিছুদিন থেকে যাওয়াকে শ্রেয় মনে করেছেন তিনি। কিন্তু পাকিস্তান ক্রিকেট দলের বাকি সদস্যরা অভ্যর্থনার তেতো স্বাদ থেকে রেহাই পাননি। দলের খেলোয়াড়দের কেউ নেমেছেন করাচিতে, কেউ লাহোরে। কিন্তু দুই শহরেই সমর্থকেরা খেলোয়াড়দের উদ্দেশে জানিয়ে দিয়েছেন নিজেদের ক্ষোভ। লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে ম্যানেজার ইন্তিখাব আলমের সঙ্গে ছিলেন ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ ইরফান, উমর আকমল, আহমেদ শেহজাদ। বিমানবন্দরের বাইরে কয়েক শ সমর্থক তাদের উদ্দেশে শেম-শেম (লজ্জা-লজ্জা) বিদ্রæপের ¯েøাগান দেন। এ সময় খেলোয়াড়দের কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে তুলে দেওয়া হয় নিজেদের গাড়িতে।
একই ধরনের অভিজ্ঞতা হয়েছে সরফরাজ আহমেদ, শারজিল খান, আনোয়ার আলীদের। করাচির কায়েদে আজম বিমানবন্দরে তাঁরাও সমর্থকদের তোপের মুখে পড়েছিলেন। এক প্রত্যক্ষদর্শী জানান, ‘খেলোয়াড়রা যখন বিমান বন্দর থেকে বের হয়ে আসছিলেন, তখন আমির বাদে বাকি সবাইকে ‘শেম শেম’ বলা হয়েছে। ভক্তরা আমিরের প্রশংসা করেছেন ও তাবে উষ্ণ অভিবাদন জানানো হয়েছে। তারা এই পেসারের সঙ্গে ভিডিও করেছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন