Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিন্ট মিডিয়ার সময় ফুরিয়ে এসেছে -সিইও নিউ ইয়র্ক টাইমস

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রিন্ট মিডিয়ার সময়কাল আর বড়জোর দশ বছর। ডিজিটাল মিডিয়ার যুগে খুব শিগগিরই বিলীন হয়ে যাবে সংবাদের প্রিন্ট মাধ্যম। এমনটাই মন্তব্য করেছেন নিউ ইয়র্ক টাইমস এর সিইও মার্ক থমসন।
সিএনবিসিকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, আমার মনে হয়ে আগামী দশ বছরের মধ্যেই প্রিন্ট মিডিয়ার যুগ শেষ হতে যাচ্ছে। তবে আমরা যতদিন সম্ভব প্রিন্ট মাধ্যমটি চালিয়া যাওয়ার চেষ্টা করবো। যেহেতু অর্থনৈতিক দিক বিবেচনা করে আমাদের চলতে হবে, তাই প্রিন্ট মিডিয়া থেকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হতে শুরু করলে আমাদের অবশ্যই অন্যভাবে চিন্তা করতে হবে।
ইতোমধ্যে আমাদের ডিজিটাল মাধ্যমে প্রিন্টের থেকে অনেক বেশি সাড়া পাচ্ছি। প্রিন্টের তুলনায় ডিজিটাল মাধ্যমে আমাদের আয়ও বেড়েছে।
ডিজিটাল মিডিয়ার দ্রæত বর্ধন সম্পর্কে তিনি বলেন, নিঃসন্দেহে ডিজিটাল মিডিয়া বেশি লাভজনক এবং এমন একটা সময় আসছে যখন প্রিন্টের তুলনায় ডিজিটাল মিডিয়ার পাঠক অনেক বেশি থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ