Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তিপূর্ণ আন্দোলনে সরকার পতনের নজির দেখাবো - মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:০৯ পিএম

বিএন‌পি নির্বাচ‌নকালীন সরকারের জন্য আন্দোলন করবে এবং নির্বাচনে যাবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, যেভাবে ‌ মিথ্যা অপবাদ দি‌য়ে বিএনপি চেয়ারপার্সন খা‌লেদা জিয়াকে কারাগারে পাঠানো হ‌য়ে‌ছে, তার জবাব দেশের মানুষ ব্যালটের মাধ্যমে দেবে। মানুষ ভোটকে‌ন্দ্রে গেলে আওয়ামী লীগের খবর আছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী সংস্কৃ‌তিক দল আয়োজিত ‘প্রতিবাদী নাগরিক সভা’য় ব্যারিস্টার মওদুদ বক্তব্য রাখছিলেন। খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ সভার আয়োজন করা হয়।

মওদুদ বলেন, গণতন্ত্রের সংকট উত্তরণে সম‌ঝোতার যে পরিবেশ তৈরি হ‌চ্ছি‌লো, সরকার খা‌লেদা‌কে জে‌লে নি‌য়ে সব দ্বার রুদ্ধ ক‌রে দিয়েছে, সংকট আরও ঘনীভূত করেছে। এ দায় সরকারের।

কারাগারে বন্দি খালেদা জিয়ার সঙ্গে সঠিক আচরণ করা হচ্ছে না অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, যেভাবে কারাগারে তা‌কে ট্রিট করা হচ্ছে , রায়ের কপি দি‌তে ছলচাতুরী ক‌রে বিলম্ব করা হচ্ছে, যেন একটা দিনও তাকে বেশি কারাগারে রাখা যায়, এর জবাব তারা পাবে। এই প্রতিহিংসা বর্তমান সরকারের জনপ্রিয়তা কমিয়ে দিয়েছে, খা‌লেদার জনপ্রিয়তা বাড়িয়েছে।

মওদুদ আশা প্রকাশ ক‌রে বলেন, আপিলে গেলে পাঁচ বছরের জন্য জামিন পাবেন খা‌লেদা জিয়া।

তিনি বিএনপির আন্দোলন প্রসঙ্গে বলেন, এই প্রথম দৃষ্টান্ত স্থাপন করবে, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন করা যায়।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য হুংকার দিয়ে বলেন, কোনো রাজনৈতিক সরকারের অধীনে নির্বাচন হ‌তে দেওয়া হবে না। কারণ, সে নির্বাচন সুষ্ঠু হবে না, অংশগ্রহণমূলকও হবে না।

‌বিএন‌পির সামনে এখন দু’টি চ্যালেঞ্জ উল্লেখ ক‌রে তিনি বলেন, খা‌লেদা জিয়াকে কারাগার থেকে বের ক‌রে আনা এবং আ‌ন্দোলন চালিয়ে যাওয়া বিএনপির এখন প্রধান দুই চ্যালেঞ্জ।
‌বিএন‌পি নেতাকর্মী‌দের বিরুদ্ধে ৭৫ হাজার মামলা এবং এসব মামলায় ১৮ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও অভিযোগ করেন মওদুদ।



 

Show all comments
  • গনতন্ত্র ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:২১ পিএম says : 0
    ধৈর্য ,সাহস ও কৌশল থাকলে গনতন্ত্র উদ্ধার হবে, জনগনের মন বুঝে কাজ করলে জনগন প্রতিদান দিবেই। জনগন জানে কারো, অনেক আশার ফাঁদ, হইলো গরবাদ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ