Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশ্ন ফাঁস করে ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করার ভয়ঙ্কর চক্রান্ত চলছে- ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৭:৪৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, প্রশ্ন ফাঁস করে নতুন প্রজন্মকে মেধাহীন করার ভয়ঙ্কর চক্রান্ত চলছে। বর্তমান সরকারের আমলে প্রশ্ন ফাঁস মহামারী আকার ধারণ করেছে। বিশ্ববিদ্যালয়, মেডিকেল, পাবলিক পরীক্ষা থেকে শুরু করে প্রাথমিক সমাপনী পরীক্ষারও প্রশ্ন ফাঁস হচ্ছে। প্রশ্ন ফাঁস এখন রুটিন মাফিক বিষয় হয়ে পড়ছে। চলমান এসএসসি পরীক্ষার সাতটি বিষয়ের প্রশ্ন ফাঁস হয়েছে। অথচ এর সাথে জড়িতদের শাস্তির আওতায় আনা হচ্ছে না। সিন্ডিকেটের মূল হোতারা থেকে যাচ্ছে বরাবরই অন্ধকারে এবং সরকার এতে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে। এভাবে প্রশ্ন ফাঁস করে ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করে যারা দেশকে অনিশ্চিত ধ্বংসের দিকে ঠেলে দিতে চায়, তারা দেশ ও মানবতার শত্রু।

শুক্রবার এক বিবৃতিতে নেত্রীদ্বয় আরো বলেন, শিক্ষামন্ত্রী দায়িত্ব গ্রহণের পর থেকে শিক্ষানীতি, শিক্ষা আইন করে পাঠ্যপুস্তকে ইসলাম এবং দেশের সংস্কৃতি ও সার্বভৌমত্ব বিরোধী বিষয় সংযোজনের অপচেষ্টা চলে আসছে। তাই প্রশ্ন ফাঁসের সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে এবং ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ