Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশ্নপত্র ফাঁস পাবলিক পরীক্ষাকে অর্থহীন করে তুলছে -ছাত্র মজলিস

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রহমত আলী বলেছেন, প্রশ্নপত্র ফাঁস করে বর্তমান প্রজন্মকে মেধাহীন করার ভয়ঙ্কর চক্রান্ত চলছে। শিক্ষা মন্ত্রণালয়ের লাগাতার চরম ব্যর্থতার কারণে প্রশ্নফাঁস মহামারি আকার ধারণ করছে। ফলে পাবলিক পরীক্ষা এখন অর্থহীন হয়ে পড়েছে। এমতাবস্থায় শিক্ষমন্ত্রণালয়ের নীতি নির্ধারকদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই তাদের সকলকে বরখাস্ত করতে হবে। শুধু তাই নয় প্রশ্নপত্র ফাঁস হলেই সংশিলষ্ট সকলকে তাৎক্ষনিকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নিতে হবে। তিনি বলেন শাস্তি এমন হতে হবে যাতে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত হওয়ার সাহস না পায়। প্রশ্ন ফাঁসের জন্য কেবল ছাত্র ও শিক্ষকদের গ্রেফতার দেখিয়ে মন্ত্রণালয়ের সংশ্লিস্টদের আড়াল করার পদ্ধতি পরিহার করতে হবে। 

গতকাল শুক্রবার পল্টনস্থ মজলিস মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ২০১৭-১৮ সেশনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের দ্বিতীয় অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী জেনারেল মুহাম্মদ সাইদুর রহমান সানির পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে উপস্থিত ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মাওলানা হারুনুর রশীদ, মুফতী আব্দুর রহিম সাঈদ, প্রাক্তণ ঢাকা মহানগর সভাপতি মাওলানা আমানুল্লাহ, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক সোহাইল আহমদ, বায়তুলমাল সম্পাদক আতাউল্লাহ, প্রচার ও অফিস সম্পাদক উবায়দুর রহমান, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য সৈয়দ ফেদাউল হক, সিলেট মহানগর সভাপতি মুহাম্মদ উবায়দুর রহমান তারেক, নরসিংদী জেলা সভাপতি খালেদ সাইফুল্লাহ প্রমুখ।
অধিবেশনে ধর্মহীন শিক্ষানীতি বাতিল, কওমী মাদরাসা শিক্ষা সনদের বিল জাতীয় সংসদে পাশ, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বাণিজ্য ও চাঁদাবাজী বন্ধ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের কঠোর শাস্তিসহ ছয়দফা প্রস্তাব গৃহিত হয়।


উখিয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ৩
কক্সবাজার ব্যুরো : উখিয়া উপজেলার ফলিয়া পাড়া এলাকা থেকে কক্সবাজার র‌্যাব ৭ সাঁড়াশী অভিযান চালিয়ে ৬ টি দেশীয় তৈরী অস্ত্র ও গোলাবারুদসহ ৩ ডাকাতকে আটক করেছে। আটক ডাকাতরা হল, মোঃ জসিম(২৮), আবুল হাসেম (৩০) ও নুরুল আফসার (২৪)। অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব ৭ কক্সবাজার এর মেজর রুহল আমিন। গতকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার ফলিয়ারপাড়া থেকে তাদের আটক করা হয়।
আটক ডাকাতরা সবাই উখিয়া উপজেলার বাসিন্দা। গোপন সংবাদের ভিত্তিতে ভোরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি একনলা বন্দুক, ৪টি এসবিবিএল, ৪টি দেশীয় ধারালো অস্ত্র ও ৬ রাউন্ড (১২ বোর কার্তুজ) গুলি জব্দ করা হয়। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ আইনে মামলা দায়ের করে উখিয়া থানায় পাঠানো হয়েছে।বিকেলে র‌্যাব-৭ এর কক্সবাজার কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ