Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজকে দায়িত্ব দিতেই ৭ ধারা বাতিল করেছে বিএনপি -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৩৩ পিএম | আপডেট : ৭:১৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮

বিএনপি দুর্নীতিবাজকে দায়িত্ব দিতেই ৭ ধারা বাতিল করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি হচ্ছে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের ১০ দিন আগে বিএনপি কাউন্সিল বৈঠক না করে সংগঠনের ৭ ধারা বাতিল করে। সেই ৭ ধারা (ঘ)-তে বলা আছে, উন্মাদ, দুর্নীতিবাজ, এ রকম কেউ নেতা হতে পারবেন না। একজন তো (খালেদা জিয়া) দুর্নীতির দায়ে কারাগারে আছেন। অন্যজন (তারেক রহমান) দণ্ডপ্রাপ্ত দুর্নীতিবাজ এখন পলাতক। তাঁকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার জন্য এটি করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমানে বিএনপির কার্যক্রমে যে শান্তিপূর্ণ বলা হচ্ছে, এটা তাদের আসল ছবি না। তারা দূতাবাসে, জাতির পিতার ছবিতে হামলা চালিয়েছে। প্রিজন ভ্যান থেকে আসামিকে ছিনিয়ে নিচ্ছে, পুলিশের ওপর হামলা করছে— এটাই হচ্ছে বিএনপির চিত্র।

দলের নেতা–কর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের এখন নারী, তরুণ ও প্রথম ভোটারদের গুরুত্ব দিতে হবে। এখন থেকে নির্বাচনের জন্য কাজ করতে হবে, ক্যাম্পেইন করতে হবে।’



 

Show all comments
  • abu sayed ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:২১ পিএম says : 1
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাবেহ যা বলেছে ঠিক বলেছে।
    Total Reply(0) Reply
  • mujahid rahman ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:১৪ এএম says : 0
    In your party no corrupted people any one can get current line without extra money any one can get tred licence without extra money ? Any one can free doing businesses in our country? Any one can get bank loan without extra money ? Very eeZee to say but difficult to do Mr. Kader?????????? Politic means what? first you have to know how you say to BNP stay in side the home Bangladesh only for yours party just wait 8 month time will say what to do and what to not do what ever you leaders are thinking up coming election will be same like last election Sorry Mr. Kader Public will give you answer Arshad Kaleda Hasina will be stay same zail one bye one because all leaders are Gillette
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ