Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ফোরজি স্মার্টফোন বাজারে আনলো গ্রামীণফোন

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ফোরজি চালু করার আগেই দুটি ফোরজি হ্যান্ডসেট এনেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। গতকাল (রোববার) রাজধানীর ওয়েস্টিন হোটেলে কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেটগুলো উদ্বোধন করা হয়। উইটি১ এবং মাইক্রোম্যাক্স ক্যানভাস১ নামের কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেটগুলো আনুষ্ঠানিকভাবে চালু করেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি’র মহাপরিচালক (স্পেকট্রাম ম্যানেজমেন্ট) ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ। গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, ডেপুটি সিইও ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স লি.এর সহ প্রতিষ্ঠাতা ভিকাস জৈন এবং আমরা হোল্ডিংস লি. এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ এ সময় উপস্থিত ছিলেন। মাইকেল ফোলি বলেন, আমাদের ফোরজি সেবা লাইসেন্স হাতে পাবার পরই চালু হবে এবং সেই সাথে আমাদের অনেক গ্রাহকদেরও নতুন পথে চলা শুরু হবে। গ্রামীণফোন তার গ্রাহকদের সেরা প্রযুক্তি ও পণ্য নিয়ে সেরা সেবা দিতে সবসময় স্বচেষ্ট। আমাদের লক্ষ্য হচ্ছে গ্রাহকদের সুলভ হ্যান্ডসেটের মাধ্যমে সেরা ফোরজি সেবা দেয়া। ফোরজি অনেক ডাটা ব্যবহারকারীর জন্য নতুন দিগন্ত উম্মোচন করবে এবং আমাদের নেটওয়ার্কে সেরা অভিজ্ঞতা পেতে গ্রাহকদের হাতে সঠিক হ্যান্ডসেট থাকতে হবে।
নাসিম পারভেজ এই ডিভাইসগুলো বাজারে আনার জন্য গ্রামীণফোন, মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স ও আমরা হোল্ডিংস কে অভিনন্দন জানান এবং এই ডিভাইস দুটি সাধারণ মানুষের জন্য ফোরজি হ্যান্ডসেটকে আরো সুলভ করবে বলে আশা প্রকাশ করেন। ইয়াসির আজমান গ্রামীণফোনের প্রথম কো-ব্র্যান্ডেড ফোরজি হ্যান্ডসেট নিয়ে তার গর্বের কথা বলেন এবং গ্রাহকদের অন্যধরণের অভিজ্ঞতা দিতে হ্যান্ডসেট প্রস্তুতকারকদের সাথে কাজ করে যাবার কথা পূণর্ব্যক্ত করেন। গত ২ বছরে ৭টি থ্রিজি হ্যান্ডসেট চালু করেছি যা থ্রিজি ডাটা সার্ভিসকে সহজলভ্য করেছে। আজ আমরা কো-ব্র্যান্ডেড ফোরজি হ্যান্ডসেট নিয়ে একই উদ্যোগ নিয়েছি।’ ফোরজি সূচনার সাথে সাথে ফোনগুলোতে পাওয়া যাবে ফুল এইচডি ভিডিও স্ট্রিমিং, নিখুঁত ভিডিওকলিং, সুপার ফাস্ট ডাউনলোডিং, মিউজিক স্ট্রিমিং এবং বিনামূল্যে বাফারমুক্ত লাইভ টিভি। আগামী কয়েকদিনের মধ্যেই ফোরজি এবং ফোরজি উপযোগী হ্যান্ডসেট সত্যিকার অর্থেই স্মার্টফোনের শক্তিকে উন্মুক্ত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ