Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

অর্থমন্ত্রীকে কড়া জবাব দিলেন বি. চৌধুরী

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রীর বক্তব্যের কড়া জবাব দিলেন বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। বললেন, যেদিন আমি দেখব আমার বক্তব্য ও কর্মকাÐে দেশের মানুষের কোনো ক্ষতি হয়েছে সেদিন আমি নির্দ্বিধায় অবসর গ্রহণ করব।
গতকাল গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে অর্থ্মন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। এর আগে গত শনিবার অর্থ্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এক অনুষ্ঠানে নিজে ডিসেম্বরে অসবন নেবেন জানানোর পাশাপশি বদরুদ্দোজা চৌধুরীকে অবসর গ্রহণের পরামর্শ দেন। গণমাধ্যমে দেওয়া এক বিৃবিততে বি. চৌধুরী বলেন, অর্থমন্ত্রীর অবসর গ্রহণের সিদ্ধান্ত সম্বলিত বক্তব্য দেখেছি। অর্থমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী দু’জনেই গুনী মানুষ, এ ব্যাপারে আমার শ্রদ্ধা রয়েছে। তাঁদের দু’জনের বিরুদ্ধে ব্যক্তিগতভাবে আমার কোনো অভিযোগ নেই। কিন্তু রাজনৈতিক ও প্রশাসনিক কর্মকান্ড সম্পর্কে সমালোচনা করা ভুল নয়।
সাবেক প্রেসিডেন্ট বি. চৌধুরী বিবৃতিতে আরো বলেন, অর্থমন্ত্রী তাঁর অবসর গ্রহণের সিদ্ধান্ত সম্বলিত বক্তব্যে পরিশেষে আমাকেও অবসর গ্রহণ করার পরামর্শ দিয়েছেন। এই ব্যাপারে আমার বক্তব্য সুষ্পষ্ট। যেদিন আমি দেখবো আমার বক্তব্য এবং কর্মকান্ডে দেশের মানুষের কোনো ক্ষতি হয়েছে সেদিন আমি নির্দ্বিধায় ও আনন্দে অবসর গ্রহণ করবো। নীতির প্রশ্নে পদত্যাগ করার অভ্যাস আমার আছে। ##

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১০ এএম says : 0
    জনগন বলছেন, ব্যাংগের আবার সর্দ্দি ?
    Total Reply(0) Reply
  • রাসেল আহাম্মেদ ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১১ এএম says : 1
    স্পষ্ট বক্তব্য দেয়ায় বি. চৌধুরীকে ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • আরাফাত ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১১ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন।
    Total Reply(0) Reply
  • ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ২:২২ এএম says : 0
    স্যার আপনি ঠিক বলিছেন
    Total Reply(1) Reply
    • sujan ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ২:২০ পিএম says : 0
      আপনি সরকারে থাকলে দেশ ও জাতি অবশ্যই উপকৃত হতো।

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।