Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাই মোবাইলে প্রশ্নপত্র-দুই পরীক্ষার্থী বহিষ্কার

ধামরাই(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১৫ পিএম | আপডেট : ১:১৭ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮

ঢাকার ধামরাইয়ে মোবাইল ফোনে এসএসসি পরীক্ষার জীব-বিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র পাওয়ায় দুই পরীক্ষার্থীকে বহিষ্কারসহ তাদেরকে থানায় সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ সকাল সাড়ে ৯টার দিকে।

জানা গেছে, উপজেলা সদর ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থী এবং সাভার উপজেলার শিমুলিয়া এসপি হাই স্কুলের দুই শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক ও তন্নি সাহাসহ কয়েকজন মিলে পরীক্ষা শুরু হওয়ার আধা ঘণ্টা আগেই পরীক্ষা কেন্দ্রের পাশেই ইজি বাইকে বসে মোবাইল ফোন দেখতে ছিল। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার আইরিন সুলতানা অন্য একটি বিদ্যালয়ের প্রশ্ন নিয়ে ওই রাস্তা দিয়ে যাইতে ছিল এসময় বিষয়টি তার নজরে আসলে তাদের কাছ থেকে মোবাইল দুটি নিয়ে নেয়।

সেইসাথে পরীক্ষার্থী আবু বক্কর সিদ্দিক ও তন্নি সাহাকে কেন্দ্রের ভেতরে ডেকে এনে মূল প্রশ্নের সাথে তাদের মোবাইল ফোনে থাকা প্রশ্নের সাথে পুরোপুরি মিল খুঁজে পায় কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা। পরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার আবুল কালামকে অবহিত করলে তিনি ওই পরীক্ষার্থীদের বহিষ্কারের নির্দেশ দেন এবং থানায় সোপর্দ করেন। এব্যাপারে থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ রিজাউল হক বলেন, উপরের নির্দেশনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ