Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা পুলিশ কমিশনার

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।ঢাকা মেট্রোপলিটন পুলিশ এ চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। গভীর শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ২১ ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘেœ পালনে ডিএমপি’র পক্ষ থেকে এ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে ।
গতকাল সকাল ১১ টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ডিএমপির নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের একথা জানান ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।
কমিশনার বলেন, প্রতিবছরের ন্যায় এবারও ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে সুদৃঢ়, নিশ্চিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থায়। শহীদ মিনার ও তার আশপাশে স্থাপন করা হয়েছে বিপুল সংখ্যক সিসিটিভি ক্যামেরা। কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুম থেকে এই ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক রিয়েল টাইম মনিটরিং করা হবে। সাদা পোশাকে ও ইউনিফর্মে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। শহীদ মিনার এলাকায় প্রবেশের পূর্বে প্রত্যেক দর্শনার্থীকে একাধিক আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশী করে প্রবেশ করতে দেয়া হবে।
তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গসহ অন্যান্য ভিভিআইপিদের পুস্পস্তবক প্রদানের শেষে জনসাধরণের জন্য প্রবেশদ্বার খুলে দেয়া হবে। সাধারণ দর্শনার্থীরা পলাশী হয়ে জগন্নাথ হলের সামনে দিয়ে আর্চওয়ের মধ্যদিয়ে শহীদ মিনারে আসবে। সকলের সুবিধার্থে গমনাগমনের পথ নির্দেশিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বড় ব্যানারে টাঙ্গানো থাকবে।
কমিশনার আরো বলেন, ২১ শে ফেব্রæয়ারিকে ঘিরে ডিএমপি’র ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ড্ইাভারশন থাকবে। ড্ইাভারশন পথ মিডিয়ার মাধ্যমে জনসাধারণকে জানানো হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যতীত ২০ তারিখ সন্ধ্যা ৬ টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোন গাড়ি প্রবেশ করতে পারবে না। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশ গেটে বসানো হবে নিরাপত্তা তল্লাশী চৌকি। বহিরাগত কেউ ২০ তারিখ সন্ধ্যা ৬ টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে পারবে না।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নিরাপদ, সুশৃংখল ও যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনে সকল নগরবাসীকে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান ডিএমপি কমিশনার।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ