Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐক্যবদ্ধ হয়ে খালেদাকে মুক্ত করার আহ্বান ফখরুলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ২:১৪ পিএম | আপডেট : ৪:০২ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০১৮

গণতন্ত্র বিপন্ন হয়ে গেছে। দেশের অর্থনীতিও নষ্ট হয়েছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এই ষড়যন্ত্র যদি আমরা প্রতিরোধ করতে না পারি তাহলে দেশের অস্তিত্ব নষ্ট হয়ে যাবে। দেশের অর্থনীতি নষ্ট করে ফেলেছে, দেশের ভবিষ্যৎ নষ্ট করে ফেলেছে। তাই আর কাল বিলম্ব না করে আসুন জাতি ধর্ম নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশনেত্রীকে মুক্ত করি। জনগণের যে অধিকার, স্বাধীন দেশে বসবাসের অধিকার প্রতিষ্ঠা করি।

ফখরুল বলেন, আগামী নির্বাচনে যাতে জাতীয়তাবাদী শক্তি অংশগ্রহণ করতে না পারে সেজন্য সরকার চক্রান্ত করছে। এর বিরুদ্ধে আমাদের যে আন্দোলন তার নেতৃত্ব দিয়েছেন খালেদা জিয়া। সেজন্য সরকার তাকে মিথ্যা মামলা ও জালজালিয়াতের মামলায় সাজা দিয়ে পরিত্যক্ত কারাগারে বন্দি করে রেখেছে।
বিএনপি মহাসচিব বলেন, যিনি স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য আজীবন সংগ্রাম করেছেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলনের যিনি নেতৃত্ব দিচ্ছেন সেই নেত্রীকে আজকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। এই অবৈধ অনৈতিক সরকার অত্যন্ত সুপরিকল্পনার মধ্য দিয়ে আমাদের নেত্রীকে রাজনীতি থেকে দুরে সরিয়ে দেয়ার চক্রান্ত করেছে। আগামী নির্বাচনে খালেদা জিয়া, জাতীয়তাবাদী দল এবং ২০ দল যাতে অংশ নিতে না পারে সেজন্য এই চক্রান্ত। আমাদের মনে রাখতে হবে আমরা একটা ফ্যাসিস্ট শক্তি ও দেশের স্বাধীনতা ধ্বংসকারী শক্তির সঙ্গে লড়াই করছি। এই লড়াইয়ে খালেদা জিয়া নেতৃত্ব দিচ্ছেন। তার মুক্তির জন আমাদের সবাইকে এখন নেমে আসতে হবে। প্রতিবাদ করতে হবে। আন্দোলন ও গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে তাকে মুক্ত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ