Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়ের পর্যবেক্ষণের বেশির ভাগ বক্তব্য অবান্তর -মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৩১ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়ের পর্যবেক্ষণের বেশির ভাগ বক্তব্য অবান্তর বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, রায়ের পর্যবেক্ষণে অনেক ভুল-ভ্রান্তি এবং অনেক উদ্দেশ্যমূলক বক্তব্য রয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এ মামলার রায়ের বিপক্ষে হাইকোর্টে আপিল আবেদন দাখিলের পর সুপ্রিম কোর্ট বার সভাপতির কক্ষের সামনে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলায় যেসব অভিযোগ আনা হয়েছে তা সাক্ষ্য-প্রমাণের প্রমাণিত হয় না। বেগম খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখার জন্যই তাকে এভাবে সাজা দেয়া হয়েছে। আমরা আশা করি উচ্চ আদালতে তিনি খালাস পাবেন।

তিনি আরও জানান, অনেকগুলো গ্রাউন্ডে আপিল আবেদন করা হয়েছে। আগামী বৃহস্পতিবার আমরা খালেদা জিয়ার জামিন এবং আপিল গ্রহণের আবেদন করব

ব্রিফিংকালে মওদুদের সাথে ছিলেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকানসহ আরো অনেক আইনজীবী।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। এই মামলায় অন্য আসামি খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ আরো চারজনকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

গত ১২ ফেব্রুয়ারি ৬৩২ পৃষ্ঠা রায়ের সার্টিফাইড কপির জন্য তিন হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার আদালতে জমা দেন খালেদা জিয়ার আরেক আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। কিন্তু গতকাল সোমবার এ রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পান খালেদা জিয়ার আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৩ দিন ধরে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।



 

Show all comments
  • পাবেল ২৪ মার্চ, ২০১৮, ৩:১৩ পিএম says : 0
    মওদুদ সারা বিশ্বের সেরা ....... রাজনীতিবিদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ আহমদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ