Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫, ১০ শাওয়াল ১৪৩৯ হিজরী

গোটা দেশ এখন কারাগার -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:৪৮ পিএম

সমগ্র দেশ এখন কারাগারে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘স্পষ্ট করে বলতে চাই, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিয়ে খেলা করতে পারবেন; আমাদের মুখ বন্ধ করতে পারবেন, কিন্তু ষোলো কোটি মানুষের মুখ বন্ধ করতে পারবেন না।’ গোটা দেশ এখন কারাগার। থানা থেকে ইউনিয়ন পর্যায়ে অসংখ্য গণতন্ত্রকামী মানুষকে গ্রেপ্তার করা হচ্ছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, যে রায়ের কপি পাঁচ দিনে পাওয়ার কথা, সেটি ১২ দিনে পাওয়া গেল। বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে দেশের বিভিন্ন জায়গায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে শাসক দলের নেতা-কর্মীরা ও পুলিশ বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা চালাচ্ছে।

বিএনপির গঠনতন্ত্র নিয়ে না ভেবে আওয়ামী লীগকে নিজের চরকায় তেল দিতে বললেন মির্জা ফখরুল। তিনি বলেন, নিজের দলের অবস্থা দেখুন। ক্ষমতায় না থাকলে কোথায় গিয়ে দাঁড়াবেন, সেটি চিন্তা করুন। ‘আমাদের গঠনতন্ত্র নিয়ে আপনাদের ঘুম নেই। আমরা কাকে চেয়ারপারসন করলাম, কী করলাম না—তা নিয়ে আপনাদের মাথাব্যথা।’ তিনি বলেন, বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারপারসন হয়েছেন। গঠনতন্ত্রে এ বিষয়টি আছে যে চেয়ারপারসনের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারপারসন হিসেবে তিনিই দায়িত্ব পালন করবেন।

এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জাগপার রেহানা আক্তার প্রধান প্রমুখ।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
fifa-worldcup-2018