Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

তমদ্দুন মজলিসের আলোচনা সভা ও মাতৃভাষা পদক প্রদান আজ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তমদ্দুন মজলিসের উদ্যোগে ‘ভাষা আন্দোলন থেকে স্বাধীন বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা আয়োজন করা কয়েছে। আজ বুধবার বিকাল ৩ টায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তন এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠান, মাতৃভাষা পদক প্রদান ও রচনা প্রতিযোগীতায় বিজয়ী ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণও করা হবে।
তমদ্দুন মজলিসের সভাপতি ড. মুহাম্মাদ সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক সৈয়দ ইবরাহীম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বীর প্রতীক ও বিশিষ্ট ভাষা সৈনিক অধ্যাপক ডা. মীর্জা মাজহারুল ইসলাম। এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করবেন প্রখ্যাত ভাষা সৈনিক ও প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুর, আ জ ম শামসুল আলম, কবি আল মুজাহিদী, অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহীম, এম আর মাহবুব প্রমুখ। উল্লেখ্য, প্রতি বছরের মতো এবছরও তমদ্দুন মজলিসের পক্ষ থেকে বাংলা ভাষার বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মাতৃভাষা পদক প্রদান করা হবে। এ বছর বাংলা সাহিত্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কবি আল মাহমুদকে মাতৃভাষা পদক প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তমদ্দুন মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ