Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদাবাজির অভিযোগে দুই কথিত সাংবাদিক গ্রেফতার

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নরসিংদী থেকে সরকার আদম আলী: চাঁদাবাজীর অভিযোগে ইউসূফ ওরফে লেংড়া ইউসূফ ও মানিক মিয়া ওরফে কালা মানিক নামে দুই কথিত সাংবাদিকদেরকে গ্রেফতার করা হয়েছে। সৈয়দ শহীদুল্লাহ নামে নবগন্ধা এগ্রো ইন্ডাস্ট্রির পরিচালকের নিকট থেকে চাঁদাবাজীর টাকা আনতে গেলে নরসিংদী থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে।
পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৯ জানুয়ারী কথিত সাংবাদিক লেংড়া ইউসূফ ও কালা মানিক শিল্পপতি শহীদুল্লাহর নিকট ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা না দিলে শিল্পপতি শহীদুল্লাহ ও তার ইন্ডাস্ট্রির বিরুদ্ধে মিথ্যা রিপোর্ট ছাপিয়ে শিল্পপতি ও তার ইন্ডাস্ট্রির সুনাম ক্ষুন্ন করার হুমকি প্রদান করে। এই অবস্থায় অনন্যোপায় হয়ে কিছুদিন পূর্বে ইউসূফ ও মানিককে ১০ হাজার টাকা চাঁদা দিতে বাধ্য হয়। ১০ হাজার টাকা চাঁদা নিয়েও তারা ক্ষান্ত হয়নি। প্রতিদিনই বাকী ১ লক্ষ ৯০ হাজার টাকা চাঁদার জন্য তাকে বিভিন্ন ধরনের চাপ ও হুমকি, ধমকি দিতে থাকে। এই অবস্থায় গতকাল মঙ্গলবার কথিত সাংবাদিক ইউসূফ ও মানিক শিল্পপতি শহীদুল্লাহকে টাকা দেয়ার জন্য পুনরায় ফোন করলে তিনি টাকা নেয়ার জন্য কাউরিয়াপাড়া একটি অফিসে তাদেরকে ডেকে নেয়। টাকার লোভে তারা কাউরিয়াপাড়ার অফিসে গেলে পূর্ব থেকে উৎপেতে থাকা নরসিংদী থানা পুুলিশ তাদেরকে হাতেনাতে গ্রেফতার করে। এ ব্যাপারে শিল্পপতি শহীদুল্লাহ বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় ইউসূফ ও মানিকের বিরুদ্ধে একটি চাঁদাবাজীর মামলা দায়ের করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ