Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোহাম্মদপুরে ডিএনসিসি’র আধুনিক খেলার মাঠ

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুরে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন খেলার মাঠ করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। মাঠটিতে সাইকেল চালানোর জন্য থাকবে পৃথক লেন। এছাড়া থাকবে প্রবীণদের জন্য প্রথক খেলার জায়গা। থাকবে কিডস জোন ও বসার সু-ব্যবস্থা।
মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর তাজমহল রোডে খেলার মাঠ ও পার্কের আধুনিকায়নে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে কাজের উদ্বোধন করেন প্যানেল মেয়র ওসমান গণি। উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা অজিউর রহমান, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম রতন প্রমুখ।
ভিত্তিপ্রস্তার স্থাপন কাজের উদ্বোধনকালে প্যানেল মেয়র বলেন, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে এভাবে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার। খেলার মাঠ ও পার্কের উন্নয়ন কাজ যেন দৃষ্টিনন্দন ও টেকসই হয় সেজন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন। খেলার মাঠ ও পার্কটি সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সবার প্রতি আহŸান জানান ওসমান গণি। তিনি বলেন, কিছু প্রতিষ্ঠা করা যতটা কঠিন তার চেয়ে কঠিন তা রক্ষণাবেক্ষণ। তাছাড়া ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এবং জাতিসংঘে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলায় বক্তব্য দেওয়ার ঘটনাকে স্মরণ করিয়ে দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড ইত্যাদিতে বাংলা ভাষা নিশ্চিত করতে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের প্রতি আহŸান জানান প্যানেল মেয়র।
পরে তিনি মোহাম্মদপুর কাঁচাবাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন করেন এবং সর্বস্তরের ব্যবসায়ীদের খোঁজ-খবর নেন।
ডিএনসিসি’র উন্মুক্ত স্থানগুলোর আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন প্রকল্পের অধীনে এ খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন কাজ শুরু হলো। প্রকল্পের আওতায় ডিএনসিসির ২৬টি পার্ক ও খেলার মাঠ উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে। এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে তাজমহল রোড খেলার মাঠটি আধুনিকায়নের কাজ চলতি বছরের সেপ্টেম্বর মাসে শেষ হবে। এছাড়া ৩ কোটি ৬৭ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে তাজমহল পার্ক আধুনিকায়নের কাজ চলতি বছরের নভেম্বর মাসে শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলার মাঠ

১৮ জুলাই, ২০২২
২৯ এপ্রিল, ২০২২
৬ মার্চ, ২০২১
১ জানুয়ারি, ২০১৯
৯ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ