Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৪ ফেব্রুয়ারি কালো পতাকা মিছিল

ঢাকায় সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় সমাবেশের অনুমতি না দেওয়ায় ২৪ ফেব্রæয়ারি কালো পতাকা মিছিল করবে বিএনপি। গতকাল (বুধবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ২২ ফেব্রæয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যান বা নয়া পল্টনে কার্যালয়ের সামনে জনসভার জন্য পুলিশের কাছে আমরা অনুমতি চেয়েছিলাম, আমরা সকল প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু আমাদের তা দেওয়া হয়নি। বিএনপি যাতে জনসভা না করতে পারে তার জন্য যত উদ্যোগ গ্রহণ করা দরকার সেটি তারা করেছে। এটা সরকারের গণতন্ত্রবিরোধী ও গণতন্ত্রবিনাশী মানুষের মৌলিক অধিকার হরণকারী একটি প্রতিহিংসামূলক আচরণ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। রিজভী বলেন, আমি জানাতে চাই, এই সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ২৪ ফেরুয়ারি শনিবার ঢাকা মহানগরে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে। তিনি জানান, বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবিতে ধারাবাহিক যে কর্মসূচি চলছে, তা অব্যাহত থাকবে। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।
খালেদা জিয়ার বক্তব্য বিকৃত করে বিচারক রায় দিয়েছে উল্লেখ করে রিজভী বলেন, বেগম জিয়া বলেছিলেন, ‘.................ছাত্র ও শিক্ষকদের হত্যা করা হচ্ছে। এগুলি কী ক্ষমতার অপব্যবহার নয় ? ক্ষমতার অপব্যবহার আমি করেছি?’ কিন্তু দূর্ভাগ্যের বিষয় বিচারক দেশনেত্রী বেগম জিয়ার বক্তব্যকে সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে বিকৃত করেছেন কেবলমাত্র সরকার প্রধানকে সন্তুষ্ট করার জন্য। নিজের চাকরির পদোন্নতির জন্যই তিনি বেগম জিয়ার বক্তব্যকে বিকৃত করে তার রায় লিখেছেন বলে জনগণ মনে করে। ন্যায় বিচারকে পদদলিত করে বিচারক ড. আক্তারুজ্জামান যে কুৎসিত দৃষ্টান্ত স্থাপন করেছেন সেজন্য তিনি ইতিহাসে কলঙ্কিত ব্যক্তি হয়ে থাকবেন। শেখ হাসিনার জমানায় ইনসাফ যে এখন পালিয়ে বেড়াচ্ছে তা এই ড. আক্তারুজ্জামানদের কারণে। বিচারক ড. আক্তারুজ্জামান জুডিসিয়াল ফ্রড করেছেন। এই বিচারক শিক্ষা ও পেশার সঙ্গে প্রতারণা করেছেন।
জিয়া পরিবারের বিরুদ্ধে কলঙ্ক লেপনের ভয়াবহ দেশীয় ও আন্তর্জাতিক মাস্টার প্ল্যানের অংশ মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘তারেকের স্ত্রী, কন্যা, ব্রিট্রিশ নাগরিকত্বের আবেদন চেয়ে দরখাস্ত’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদটির উৎস ভারতের অনলাইন প্রোটাল লুক ইস্ট থেকে নেয়া হয়েছে বলে বলা হয়েছে। সংবাদটিতে ভারতের সেই অনলাইন পত্রিকার উদ্ধৃতি দিয়ে বলা হয়-‘বিভিন্ন দেশে জোবায়দা রহমান এবং জামিমা রহমানের ৭৭০ কোটি টাকার সম্পদ রয়েছে, যদি ব্রিটিশ সরকার তাঁদেরকে স্থায়ীভাবে বসবাসের সুযোগ দেয় তাহলে ব্রিটেনের অর্থনীতি অত্যন্ত লাভবান হবে।’ ভারতের অনলাইন পত্রিকাটিতে এই সমস্ত অবান্তর, মনগড়া ও অসত্য তথ্য দিয়ে ঠাসা প্রকাশিত সংবাদটি এদেশের একটি অনলাইন পোর্টালে প্রকাশ করা হয়েছে। এতে আমরা বিস্মিত হয়েছি। জাতীয়তাবাদী শক্তিকে সমূলে ধ্বংস করার জন্য জাতীয় ও আন্তর্জাতিক যে চক্রান্ত চলছে এটি তার নগ্ন বহি:প্রকাশ। বাংলাদেশের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপার্সনকে কারাবন্দী করেও ষড়যন্ত্রকারিদের প্রতিহিংসার চরিতার্থ করার তৃষ্ণা মিটছে না, তাই দেশীয় গণবিরোধী সরকারের বিদেশী দোসর’রাও উঠেপড়ে লেগেছে সার্বিক চক্রান্ত জাল বুনতে। আর এজন্য বিএনপি চেয়ারপার্সনকে কারাগারে নেয়ার পরে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পেছনে ধাবিত হয়েছে। আমরা মনে করি জিয়া পরিবারের বিরুদ্ধে এটি একটি সংঘবদ্ধ অপপ্রচার। অন্য দেশের একটি অনলাইনে প্রকাশিত নোংরা অপপ্রচারের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশে পরিচিত ও প্রচারিত অনলাইন পত্রিকায় সংবাদটি ছাপানো দুরভিসন্ধিমূলক। বিদেশী পত্রিকায় প্রকাশিত সংবাদটি যাচাই-বাছাই না করে বাংলাদেশের অনলাইন পত্রিকাটিতে সেটির উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশ করা জনগণ ও পত্রিকার পাঠকের প্রতি চরম অবজ্ঞা।
এ সময় সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • গনতন্ত্র ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৩৭ এএম says : 0
    ও ধান ভাংগরে ডেকিতে পার দিয়া...................।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ