Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলী আকবর রুপু আর নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:০১ পিএম

দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বাদ আসর গুলশান আজাদ মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে বাদ মাগরিব মগবাজারে বিশাল সেন্টারের পেছনে শ্রুতি স্টুডিওতে। এরপর আলী আকবর রুপুকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

আলী আকবর রুপু বেশকিছু দিন ধরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। হৃদরোগে ভুগছিলেন তিনি। এছাড়া তার কিডনির সমস্যাও ছিল।

গত প্রায় সাত মাস ধরে তার কিডনির ডায়ালাইসিস চলছিল। কিছুদিন আগে ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়। এ সময় অচেতন অবস্থায় তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

প্রায় আড়াই বছর ধরে হৃদরোগে ভুগছিলেন আলী আকবর রুপু। জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে তার সুর করা অনেক গান দর্শকমহলে বেশ প্রশংসিত হয়েছে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের চিফ মিউজিক ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলী আকবর রুপু

৩০ নভেম্বর, -০০০১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ