Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সাঁথিয়ায় ৩ লক্ষাধিক টাকার নকল বিড়ি জব্দ

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সাঁথিয়া (পাবনা) উপজেলা সংবাদদাতা: পাবনার সাঁথিয়া উপজেলার কলাগাছি থেকে তিন লাখ ৩০ হাজার টাকার নকল বিড়ি ও সিগারেট জব্দ করেছে বুধবার রাতে রাজশাহী বিভাগীয় কাস্টমস অফিস। জানা যায়, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিভাগীয় কাস্টমস এক্্রাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার সন্তোষ সরেণের নেতৃত্বে রাজস্ব কর্মকর্তারা উপজেলার কলাগাছী গ্রামের কোরবান মৃধার ছেলে বকুল মৃধা ,আবু বক্কর মৃধা, সরোয়ার আলম ও হাবিলের বাড়িতে অভিযান চালান। এসময় কাস্টমস কর্মকর্তারা তাদের বাড়ি থেকে অনুনোমোদিত স্থানে বিড়ি উৎপাদন ও জাল ব্যান্ডরোল ব্যবহারের অপরাধে ২১ হাজার ৬০০ প্যাক শিহাব বিড়ি ও চার হাজার ৬০ প্যাকেট ডারডি সিগারেট জব্দ করে। যার মুল্য প্রায় তিন লাখ ৩০ হাজার টাকা। এতে ভ্যাট ফাঁকি দেয়া হয়েছে প্রায় ৫২ হাজার টাকা। সম্পুরক ভ্যাট ফাঁকি দেয়া হয় প্রায় এক লাখ ৭০ হাজার টাকা।
বিভিন্ন তথ্যের ভিত্তিতে জানা যায়, বকুল মৃধা ইতোমধ্যে আরো একবার নকল বিড়িসহ আটক হয়েছিল। সে দীর্ঘ দিন ধরে শিহাব বিড়িসহ বিভিন্ন নামের সিগারেট তৈরি করে নকল ব্যান্ডরোল ব্যবহার করে আসছিল। এতে করে সরকারের হাজার হাজার টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। বিভাগীয় কাস্টমস এক্্রাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার সন্তোষ সরেন জানান, অপরাধীরা যে অপরাধ সংঘঠিত করেছে তা মূল্য সংযোজন কর আইনে শাস্তিযোগ্য অপরাধ। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ