Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাতীয় দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আবাহনী

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আসন্ন এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের গ্রæপ পর্বের ম্যাচকে সামনে রেখে জোর প্রস্তুতি চালাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। তবে অনুশীলনে আবাহনীর বিদেশী ফুটবলার জাপানিজ সেইয়া কোজিমা ছাড়া বাকিরা এখনো যোগ দেননি। ক্লাব সুত্র জানিয়েছে, খুব শিগগিরই নাইজেরিয়ান সানডে সিজোবা ও এমেকা অনুশীলনে যোগ দেবেন। বর্তমানে একমাত্র বিদেশী ও স্থানীয় খেলোয়াড়দের নিয়ে সকাল-বিকাল দু’বেলা অনুশীলন চালিয়ে যাচ্ছেন আবাহনী কোচ সাইফুল বারী টিটু। অনুশীলনের অংশ হিসেবে ২৬ ফেব্রæয়ারি জাতীয় দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আবাহনী। বিকেএসপিতে অনুষ্ঠিত হবে এ ম্যাচটি।
এদিকে লাওসের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ, ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাং শহরে অনুষ্ঠেয় আসন্ন এশিয়ান গেমস এবং ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বর্তমানে নিবিড় অনুশীলনে মগ্ন জাতীয় ফুটবল দল। তারা বিকেএসপিতে অনুশীলন ক্যাম্প করছে। আবাহনীর ফুটবলারদের মতো জাতীয় দলের খেলোয়াড়রাও কোচ অ্যান্ড্রু ওর্ডের অধীনে এখন অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন। জাতীয় দলের ক্যাম্পে আবাহনীর কোনো খেলোয়াড় রাখা হয়নি। তবে এএফসি কাপের পর জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন আবাহনীর খেলোয়াড়রা। আবাহনী ও জাতীয় দলের মধ্যকার ম্যাচটি কেবল এএফসি কাপের প্রস্তুতিই হবে না, দু’দলের খেলোয়াড়দের পরখ করারও সুযোগ পাবেন কোচ অ্যান্ড্র– ওর্ড। জাতীয় দলে আবাহনীর কতজন খেলোয়াড় সুযোগ পাচ্ছেন তা জানা যায়নি। তবে একটা সংক্ষিপ্ত তালিকা করে রেখেছেন ওর্ড। যেখান থেকে বেছে নেয়া হবে ফুটবলারদের। এএফসি কাপে খেলার পর পরই আবাহনীর কোন খেলোয়াড়রা জাতীয় দলে থাকছেন সেটা ঘোষণা করবেন ওর্ড। তথ্যটি নিশ্চিত করেন জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। যিনি আবাহনীরও ম্যানেজার।
এএফসি কাপে দক্ষিণ এশিয়া অঞ্চলে ‘ই’ গ্রæপে লড়বে ঢাকা আবাহনী লিমিটেড। যেখানে তাদের প্রতিপক্ষ মালদ্বীপের নিউ রেডিয়েন্ট স্পোর্টস ক্লাব, ভারতের ব্যাঙ্গালুরু এফসি ও আইজাওল ফুটবল ক্লাব। ৭ মার্চ ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিউ রেডিয়েন্টের বিপক্ষে ম্যাচ দিয়ে এএফসি মিশন শুরু করবে আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

৫ জুলাই, ২০১৯
১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন