Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজের বিয়ে নিজেই ঠেকাল নবম শ্রেণির ছাত্রী

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনকে ফোন করে নিজের বিয়ে নিজেই বন্ধ করলো নবম শ্রেণির ছাত্রী মুক্তা আক্তার। তার বাড়ি মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের বিল মহেড়া গ্রামে। পিতার নাম লুৎফর রহমান। মুক্তা ছাওয়ালী ভাতকুড়া এ বি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।
জানা গেছে, মুক্তা এ বয়সেই বিয়ে বসতে রাজি না। কিন্তু তার পরেও তার মা-বাবা তাকে বিয়ে দিতে উঠে পড়ে লাগে। বুধবার ছিল তার বিয়ের দিন। বাড়িতে খাবার দাবার এবং ডেকোরেশনের ব্যবস্থা করা হয়। আতœীয়স্বজনসহ এলাকাবাসীকে দাওয়াতও করা হয়। রান্না বান্নাও শেষ। এমতবস্থায় মুক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনের টেলিফোনে তার অপমেত বিয়ে দেয়ার কথা জানালে ইসরাত সাদমীন ওই ইউনিয়নের চেয়ারম্যান বাদশা মিয়াকে সাথে নিয়ে বিকেলে বিয়ে বাড়ি[তে উপস্থিত হয়ে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবহিত করে বিয়ে ভেঙ্গে দেন। এছাড়া মুক্তার অভিভাবকদের কাছ থেকে একটি মুচলেও নিয়ে আসেন বলে নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ